Home / জাতীয় / পণ্যবাহী যানবাহনে যাত্রী পরিবহন করলে কঠোর আইনগত ব্যবস্থা

পণ্যবাহী যানবাহনে যাত্রী পরিবহন করলে কঠোর আইনগত ব্যবস্থা

নিউজ ডেস্ক: পণ্যবাহী যানবাহনে যাত্রী পরিবহন করলে তাদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছে সরকার। সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ বৃহস্পতিবার (২১ মে) এ সিদ্ধান্ত নিয়েছে বলে জানিয়েছেন এই বিভাগের উপপ্রধান তথ্য কর্মকর্তা মো. আবু নাছের।

তিনি এক বিজ্ঞপ্তিতে জানান, দেশব্যাপী সড়ক মহাসড়কে পণ্যবাহী যানবাহনে যাত্রী পরিবহন করা যাবে না মর্মে নিষেধাজ্ঞা সত্ত্বেও কোনো কোনো পণ্যবাহী যানবাহন কৌশলে যাত্রী পরিবহন করছে, যা সরকারি আদেশ অমান্যের শামিল এবং সড়ক পরিবহন আইন ২০১৮ অনুযায়ী শাস্তিযোগ্য অপরাধ।

‘যে সব পণ্যবাহী যানবাহন যাত্রী পরিবহন করবে তাদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা নেওয়া হবে।’

সাধারণ ছুটির ধারাবাহিকতায় সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ সম্প্রতি এক আদেশে গণপরিবহন বন্ধের সিদ্ধান্ত ৩০ মে পর্যন্ত বর্ধিত করে এবং পণ্যবাহী যানবাহনে যাত্রী পরিবহন করা যাবে না মর্মে নিষেধাজ্ঞা আরোপ করে।

করোনা ভাইরাসের কারণে গত ২৬ মার্চ থেকে সাধারণ ছুটির মধ্যে সড়কে যানবাহন চলাচল নিষিদ্ধ থাকার মধ্যে ঈদের আগে মানুষ পণ্যবাহী যানবাহনে বাড়ি ফিরছে। এতে করোনা পরিস্থিতি আরো ভয়ংকর হয়ে উঠতে পারে বলে মনে করছেন বিশেষজ্ঞরা। এরই মধ্যে সরকারের কাছ থেকে পণ্যবাহী বাহনে যাত্রী পরিবহনের বিরুদ্ধে কঠোর হুঁশিয়ারি এসেছে।

Check Also

রাতে জাতিসংঘে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী

নিউজ ডেস্ক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ শনিবার (২৬ সেপ্টেম্বর) নিউইয়র্কে জাতিসংঘ সাধারণ পরিষদের (ইউএনজিএ) …

%d bloggers like this: