Home / জাতীয় / পচা পেঁয়াজে ঝরছে পানি, বিপাকে আমদানিকারকরা

পচা পেঁয়াজে ঝরছে পানি, বিপাকে আমদানিকারকরা

নিউজ ডেস্ক : আমদানি করা পেঁয়াজ দিয়ে ঝরছে পানি, ফ্যান দিয়ে শুকানোর চেষ্টা করছেন আড়তদাররা। ক্রেতা না থাকায় এমন পেঁয়াজ নিয়ে বিপাকে পড়েছেন আমদানিকারকরা। এদিকে ভারতের অভ্যন্তরে আরও ১৮০ ট্রাক ভর্তি পেঁয়াজ নিয়ে দুশ্চিন্তা ও বিপাকে রয়েছেন তারা।

রপ্তানি বন্ধের পর আটকে থাকা ২শ’ পেঁয়াজ বোঝাই ট্রাকের মধ্যে নানা নাটকীয়তা শেষে গত শনিবার হিলি স্থলবন্দর দিয়ে ১১টি ট্রাকে আড়াইশ মেট্রিক টন পেঁয়াজ আমদানি হয়েছে। একদিন পরই আবারো বন্ধ হয়ে যায় পেঁয়াজ রপ্তানি। এদিকে দ্বিতীয় দিনেও আড়তগুলোতে পেঁয়াজ থেকে ঝরছে পানি। ফ্যান চালিয়ে শুকানোর চেষ্টা করছেন আড়তদাররা। এদিকে আবার বেশি দামে পেঁয়াজ বিক্রির অভিযোগ পাওয়া যাচ্ছে পাইকারদের কাছ থেকে।

আমদানি করা পেঁয়াজ নিয়ে অনেকটাই বিপাকে পড়েছেন আমদানিকারকরা। কারণ এসব পেঁয়াজের বেশির ভাগ পচে যাওয়ায় ঝরছে পানি, কিনছে না কোনো পাইকাররা, তবে কিছু কিছু আড়তদারের বিরুদ্ধে অভিযোগ পাওয়া যাচ্ছে বেশি দামে পেঁয়াজ বিক্রির। ভারতের পেঁয়াজ নিয়ে খেলা অস্থিরতা ও বিরক্তি সৃষ্টি হয়েছে বাংলাদেশের আমদানিকারকদের মধ্যে।

কোনও ঘোষণা ছাড়াই হুট করে পেঁয়াজ রফতানি বন্ধ করে দেয়ায় কূটনৈতিক যোগাযোগে পাঁচ দিন পর সামান্য পরিমাণে যেটুকু রফতানি শুরু হয়েছে তার ৩০ শতাংশই পচা দেখে উষ্মা প্রকাশ করেছেন আমদানিকারকরা।

এদিকে কয়েকজন পাইকার বলেন, পেঁয়াজের গুণগত মান নষ্ট হওয়ায় তারা পেঁয়াজ না কিনে ফিরে যাচ্ছেন। তবে ভালো কিছু পেঁয়াজ রয়েছে যেগুলোর দাম বেশি চাচ্ছে আড়তদাররা।

তবে দাম বেশি নেয়ার অভিযোগ অস্বীকার করে নাম প্রকাশে একজন আমদানিকারক জানান, আমদানিকৃত বেশির ভাগ পেঁয়াজ পচে গেছে। এসবের মাঝে যেটুকু পেঁয়াজ ভালো বের হচ্ছে তা আমরা আগের দামে বিক্রি করছি। বেশি দাম নেয়ার কোন সুযোগ নেই বলেও জানান তিনি।

Check Also

রাতে জাতিসংঘে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী

নিউজ ডেস্ক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ শনিবার (২৬ সেপ্টেম্বর) নিউইয়র্কে জাতিসংঘ সাধারণ পরিষদের (ইউএনজিএ) …

%d bloggers like this: