Home / খেলাধুলা / নেইমারকে পেছনে ফেলে পিএসজির নায়ক কাভানি

নেইমারকে পেছনে ফেলে পিএসজির নায়ক কাভানি

স্পোর্টস ডেস্ক: পিএসজির এই মুহূর্তের সবচেয়ে আলোচিত তারকা নেইমারকে টপকে লিগ ওয়ানে সেইন্ট-এটনির বিপক্ষে জয়ের নায়ক হলেন এডিনসন কাভানি। উরুগুয়ের এই স্ট্রাইকারের ২ গোলে শুক্রবার রাতে ৩-০ গোলে সহজ জয় তুলে নিয়েছে পিএসজি। অপর গোলটি করেছেন থিয়াগো মোত্তা। পিএসজিতে যোগ দেবার পর প্রথম দুই ম্যাচে ৩ গোল করেছিলেন বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার নেইমার। তবে এদিন গোল না পেলেও সতীর্থদের গোলে অবদান রাখেন ব্রাজিল সুপারস্টার।

শুক্রবার ঘরের মাঠে পার্ক ডি প্রিন্সেসে প্রথমার্ধের খেলায় কাভানির পেনাল্টিতে এগিয়ে যায় পিএসজি। এরপর দ্বিতীয়ার্ধের শুরুতে নেইমারের ফ্রি-কিকে মোত্তা ব্যবধান দ্বিগুণ করেন। ম্যাচের শেষ মুহূর্তে কাভানির দ্বিতীয় গোলে সহজ জয় নিয়েই মাঠ ছাড়ে স্বাগতিকরা। একইসঙ্গে ৪ ম্যাচে অপরাজিত থেকে পিএসজি মৌসুমের শুরুটাও দুর্দান্তভাবেই চলছে।

সেইন্ট-এটনি ৫ জন ডিফেন্ডার নিয়ে মাঠে নেমেছিল। কিন্তু ২০ মিনিটে বিতর্কিত পেনাল্টি পিএসজিকে এগিয়ে দেয়।
নেইমারের পাস থেকে গোল এরিয়ার মধ্যে কাভানি এগিয়ে গেলে সাইডি জানকোর সঙ্গে হালকা ধাক্কা লেগে পড়ে গেলে রেফারি পেনাল্টির বাঁশি বাজান। স্পট কিক থেকে এবারের মৌসুমের চতুর্থ গোল করেন কাভানি। এরপর জোনাথন বাম্বার শট পিএসজি গোলকিপার আলফোন্সে আরেয়োলা আটকে দিলে ১ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় পিএসজি।

বিরতির ৬ মিনিট পরে নেইমারের ফ্রি-কিক থেকে মারকুইনহোসের হালকা ছোঁয়ায় ব্যবধান দ্বিগুণ করেন মোত্তা। গত বছর জানুয়ারির পর এটাই মোত্তার দ্বিতীয় গোল। ৮৯ মিনিটে অ্যাঞ্জেল ডি মারিয়া ফ্রি-কিক পোস্টে লেগে ফেরত আসলে ফিরতি শটে কাভানি দ্বিতীয় গোল করে দলের জয় নিশ্চিত করেন।

ম্যাচ শেষে পিএসজি কোচ উনাই এমেরি বলেছেন, ‘এই ম্যাচের পরে আমরা টেবিলের শীর্ষে থাকার লক্ষ্য অর্জন করতে পেরেছি। নেইমার প্রথম দুই ম্যাচে সে দারুণ খেলেছে। আজকের ম্যাচটা তার জন্য কঠিন ছিল, কিন্তু এর থেকে সে কিছুটা হলেও শিখতে পেরেছে। লিগে বিভিন্ন ম্যাচে ভিন্ন ভিন্ন প্রতিপক্ষের বিপক্ষে কিভাবে নিজেকে মানিয়ে নিতে হবে এ সম্পর্কে সে নিজেকে ধীরে ধীরে পরিণত করে তুলছে।

Check Also

গার্দিওয়ালার অধীনে আবারও যাবেন মেসি?

নিউজ ডেস্ক  : নির্ঘুম রাত কাটছে মেসি ভক্তদের। ক্লাবের সবচেয়ে বড় তারকা যে আনুষ্ঠানিক জানিয়ে …

%d bloggers like this: