Home / ফিচার / ‘না খাইয়ে কেন মেরে ফেলছেন সিংহটিকে?’

‘না খাইয়ে কেন মেরে ফেলছেন সিংহটিকে?’

ফিচার ডেস্ক: সোমবার রাত থেকেই একটি অভুক্ত সিংহের ছবি সোশ্যাল মিডিয়ায় ঘুরছে। ছবিতে রুগ্ন ওই সিংহের ছবিটি ছড়িয়ে পড়েছে দ্রুত।
খোঁজ নিয়ে জানা গেছে, সিংহটি কুমিল্লা চিড়িয়াখানার। যার নাম যুবরাজ। নামে যুবরাজ হলেও এখন সে খেতে না পেয়ে মৃত্যুদশায়। জানা গেছে, ১৯৮৬ সালে কুমিল্লা নগরীর কালিয়াজুরি মৌজায় জেলা প্রশাসকের বাংলোর পাশে ১০.১৫ একর ভূমিতে গড়ে উঠে কুমিল্লা চিড়িয়াখানা ও বোটানিক্যাল গার্ডেন। এই ভূমির মালিক জেলা প্রশাসন। আর ব্যবস্থাপনায় রয়েছে জেলা পরিষদ। এই দোটানায় চিড়িয়াখানার কোনো উন্নয়ন হচ্ছে না।

তবে উন্নয়ন না হলেও কেন এই পশুটিকে এভাবে না খাইয়ে মেরে ফেলা হচ্ছে? এমন প্রশ্নে ভরে উঠছে দেশের সোশ্যাল মিডিয়ায়। অনেকেই ক্ষোভ প্রকাশ করে বলছেন, ‘যদি না খাওয়াতে পারেন তবে বনের পশুকে বনেই ছেড়ে দেন।
এভাবে না খাইয়ে মেরে ফেলছেন কেন?’ এভাবে ঠিক সময়ে খাবার না পেয়ে এখন নাকি খাবারই মুখে নিচ্ছে না যুবরাজ। আর এভাবেই সে দিন দিন মৃত্যুর দিকে এগিয়ে যাচ্ছে। এজন্য সকলেই দায়ী করছেন চিড়িয়াখানা কর্তৃপক্ষকে।

জানা গেছে, কুমিল্লা চিড়িয়াখানায় কোনো পশুপাখিই তেমন নেই। দর্শনার্থীরা একরাশ বিরক্তি নিয়ে ফিরে আসছেন। এমনই এক দর্শনার্থীর মোবাইল ক্যামেরায় ধরা পড়ে এই দৃশ্য। এরপরেই তা ছড়িয়ে পড়ে ফেসবুকসহ বিভিন্ন সোশ্যাল মিডিয়ায়।

Check Also

বিজ্ঞান ও ধর্মগ্রন্থসমূহে করোনাভাবনা

নিউজ ডেস্ক: কোনো সন্ত্রাসী বা জঙ্গিগোষ্ঠী নয়। পারমাণবিক বোমার হুমকি নয়। পৃথিবীব্যাপী একটাই ত্রাস, করোনাভাইরাস। …

%d bloggers like this: