Home / বিনোদন / বলিউড / নগ্ন ফটোশুটে সানি-ড্যানিয়েল

নগ্ন ফটোশুটে সানি-ড্যানিয়েল

বিনোদন ডেস্ক : মানুষের মতো প্রাণীদেরও কিছু অধিকার রয়েছে। আর প্রাণীদের অধিকার নিয়ে সব সময় সরব সানি লিওন ও তাঁর স্বামী ড্যানিয়েল ওয়েবার।

তাই প্রাণীদের অধিকার নিয়ে পিপল ফর দি ইথিকাল ট্রিটমেন্ট অব অ্যানিমেলস (পেটা) আয়োজিত একটি ফটোশুটে অংশ নেন সানি-ড্যানিয়েল। জুম টিভির খবরে প্রকাশ, এই ফটোশুটে সানি-ড্যানিয়েল দুজনেই ছিলেন নগ্ন।

মঙ্গলবার পেটার অফিশিয়াল টুইটার পেজে ছবিটি শেয়ার দেওয়া হয়। এর ক্যাপশনে লেখা হয়, ‘ইঙ্ক, নট মিঙ্ক’, এর অর্থাৎ ‘নিজের চামড়ায় স্বাচ্ছন্দ্য থাকুন এবং প্রাণীদের তাদের চামড়ায় স্বাচ্ছন্দ্যে থাকতে দিন।

’ চলতি বছর জুনে প্রথমবারের মতো পেটার জন্য প্রথম ফটোশুটে হাজির হন সানি। পেটার হয়ে সানির প্রথম ফটোশুটের ক্যাপশন ছিল, ‘জীবনে মসলা যোগ করুন। নিরামিষাশী হয়ে যান।’

চামড়ার জন্য পশু নিধন প্রসঙ্গে সানি লিওন বলেন, ‘আমরা এমন একটা পৃথিবীতে বাস করি, যেখানে উন্নত প্রযুক্তি এবং সবার জন্য বিকল্প রয়েছে। তাই কাউকে নিষ্ঠুরতার জন্য সমর্থন করা যায় না।

সিনথেটিক চামড়া, মথ, কুমিরের চামড়া এবং পশমের জন্য অনেক বিকল্প রয়েছে।’

এ ছাড়া খাওয়ার জন্য পশু নিধন পছন্দ করেন না সানি। ওজন কমানোর সুবিধার পাশাপাশি নিজেও একজন নিরামিষাশী জানিয়ে এ প্রসঙ্গে সানি বলেন, ‘আমি দেখেছি, এতে করে প্রচুর শক্তি পাওয়া যায়। আমি প্রচুর শাকসবজি খাই।

আমি আসলেই সত্যি সত্যি দারুণ বোধ করি। প্রাণীদের মাংসের জোগান হিসেবে মারা হচ্ছে, আমি যতগুলো বেদনাদায়ক জিনিস দেখেছি, এ বিষয়টা তাদের মধ্যে সবচেয়ে বেশি বেদনাদায়ক।’

সানির স্বামী ড্যানিয়েলও কথা বলেছেন প্রাণীদের পক্ষে। ড্যানিয়েল বলেন, ‘আমাদের প্রাণীদের অধিকারের জন্য আওয়াজ ওঠানো দরকার এবং সবাই যাতে বিষয়টা বোঝে, সেটাও নিশ্চিত করা দরকার। তাদের ছাড়া আমাদের কল্পনাও করা যায়।

আমাদের একই সঙ্গে বসবাস করতে হবে এবং তাদের সম্মান করতে শিখতে হবে।’

Check Also

তামাকের বিরুদ্ধে “সিগারেট”

নাসিফ শুভ: স্লো পয়জন হিসেবে সিগারেট সারা বিশ্বব্যাপী পরিচিত। ধূমপানে একদিকে যেমন নিজের ক্ষতি হয়, …

%d bloggers like this: