Breaking News
Home / জাতীয় / দেশে করোনা শনাক্ত কমেছে, মৃত্যু বেড়ে ৩৩৬৫ জন

দেশে করোনা শনাক্ত কমেছে, মৃত্যু বেড়ে ৩৩৬৫ জন

নিউজ ডেস্ক : দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনাভাইরাস শনাক্ত হয়েছে আরও ২ হাজার ৬১১ জনের দেহে। এ নিয়ে দেশে মোট শনাক্ত হলেন ২ লাখ ৫৫ হাজার ১১৩ জন। এছাড়া আক্রান্তদের মধ্যে আরও ৩২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়াল ৩ হাজার ৩৬৫ জন।

শনিবার (৮ আগস্ট) দুপুরে করোনাভাইরাস বিষয়ে স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত অনলাইন বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা। তিনি জানান, এসময়ের মধ্যে সুস্থ হয়েছেন ১ হাজার ২০ জন। মোট সুস্থ হয়েছেন ১ লাখ ৪৬ হাজার ৬০৪ জন।

এদিকে, করোনা নিয়ে আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, শনিবার (৮ আগস্ট) সকাল পর্যন্ত বিশ্বে করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ কোটি ৯৫ লাখ ৫০ হাজার ২৩৩ জনে। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৭ লাখ ২৪ হাজার ১৯৪ জন। সুস্থ হয়েছেন এক কোটি ২৫ লাখ ৫১ হাজার ১৮ জন।

গত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৫টি দেশে ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

বাংলাদেশে গত ৮ মার্চ প্রথম করোনা ভাইরাসের রোগী শনাক্ত হলেও প্রথম মৃত্যুর খবর আসে ১৮ মার্চ। দিন দিন করোনা রোগী শনাক্ত ও মৃতের সংখ্যা বাড়ায় নড়েচড়ে বসে সরকার। ভাইরাসটি যেন ছড়িয়ে পড়তে না পারে সেজন্য ২৬ মার্চ থেকে বন্ধ ঘোষণা করা হয় সব সরকারি-বেসরকারি অফিস। কয়েক দফা বাড়িয়ে এ ছুটি ৩০ মে পর্যন্ত করা হয়। ছুটি শেষে করোনার বর্তমান পরিস্থিতির মধ্যেই ৩১ মে থেকে দেশের সরকারি-বেসরকারি অফিস খুলে দেয়া হয়। তবে বন্ধ রাখা হয়েছে শিক্ষাপ্রতিষ্ঠান।

Check Also

ফুটপাতের পুলিশ বক্স গুঁড়িয়ে দিলেন ভ্রাম্যমাণ আদালত

নিউজ ডেস্ক  :  রাজধানীর উত্তর সিটিতে অবৈধ সাইনবোর্ড, বিলবোর্ড উচ্ছেদ করা হয়েছে। বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) …

%d bloggers like this: