Home / খেলাধুলা / দেশকে কি চাইলেই ছেড়ে দেওয়া যায়!

দেশকে কি চাইলেই ছেড়ে দেওয়া যায়!

স্পোর্টস ডেস্ক: কাতালানদের স্বাধীন হওয়ার পক্ষে একমত প্রকাশ করেছেন স্পেনের তারকা ফুটবলার জেরার্ড পিকে। তাতেই বার্সেলোনার তারকা এই ডিফেন্ডারকে সমর্থকদের তিরস্কারের মুখে পড়তে হয়। এমন পরিস্থিতিতে কিছুদিন আগে পিকে জানিয়েছিলেন, স্পেন চাইলে বিশ্বকাপের আগে জাতীয় দল ছেড়ে দিতে রাজি আছেন তিনি। এবার সুর পাল্টালেন বার্সা ডিফেন্ডার। জানিয়ে রাখলেন, জাতীয় দল স্পেনের হয়ে খেলা চালিয়ে যেতে চান তিনি। তবে, সেটা কাতালোনিয়ার স্বাধীনতার পক্ষে থেকেই।

পিকে আরো জানান, কেউ যদি স্বাধীনতার পক্ষ নেয়, তবু সে জাতীয় দলে খেলতে পারে। কেননা এখানে কাতালানদের কোনো জাতীয় দল নেই এবং তারা স্পেনের বিরুদ্ধেও নয়। একজন ফুটবলার হিসেবে আমি পুরো বিশ্বের। স্পেন জাতীয় দলের হয়ে খেলতে পেরে আমি গর্বিত। জাতীয় দলের জার্সিতে আমার কমিটমেন্ট নিয়ে কোনো সন্দেহ থাকার কথা নয়। এখানে আমি ১৫ বছর বয়স থেকেই খেলছি। এটাই আমার পরিবার। আর আমি এখানেই খেলা চালিয়ে যেতে চাই।

স্পেনের হয়ে বিশ্বকাপ ও ইউরো জয়ী পিকে বর্তমানে স্পেন জাতীয় দলের অনুশীলনে রয়েছেন। যেখানে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে তাদের ইতালির বিপক্ষে লড়তে হবে। তবে অনুশীলনে সুখকর সময় পার করতে পারেননি তিনি। সমর্থকদের বিদ্রূপের শিকার হতে হয় তাকে। সান্তিয়াগো বার্নাব্যুতে অনুশীলনে ১৫ হাজার সমর্থককে প্রবেশের অনুমতি দেওয়া হয়।

Check Also

গার্দিওয়ালার অধীনে আবারও যাবেন মেসি?

নিউজ ডেস্ক  : নির্ঘুম রাত কাটছে মেসি ভক্তদের। ক্লাবের সবচেয়ে বড় তারকা যে আনুষ্ঠানিক জানিয়ে …

%d bloggers like this: