Home / আর্ন্তজাতিক / দুর্দিনে কৃষকদের পাশে ট্রাম্প

দুর্দিনে কৃষকদের পাশে ট্রাম্প

নিউজ ডেস্কঃ করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত হয়েছে যুক্তরাষ্ট্র। লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। একই সঙ্গে অর্থনীতির চাকাও গেছে থেমে। মারাত্মক প্রভাব পড়েছে কৃষি শিল্পে। কৃষকদের মাথায় হাত। তাদের পাশে দাঁড়াতে এবার ১ হাজার ৯০০ কোটি ডলার আর্থিক সহায়তার ঘোষণা দিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

শুক্রবার সংবাদ সম্মেলনে ট্রাম্প বললেন, ‘বৈশ্বিক মহামারির মধ্যে টিকে থাকতে আমাদের চমৎকার কৃষক ও খামারিদের জন্য ১ হাজার ৯০০ কোট ডলারের ত্রাণ কার্যক্রম চালু করতে যাচ্ছে সরকার’। এই কার্যক্রমের অংশ হিসেবে কৃষক, খামারের মালিক ও উৎপাদনকারীদের সরাসরি অর্থ সহায়তা দেওয়া হবে জানালেন প্রেসিডেন্ট।

কৃষি সচিব সনি পারডিউ বললেন, স্কুল ও রেস্তোঁরা এখন বন্ধ এবং আমেরিকানরা ঘরেই খাবার খাচ্ছে বলে কৃষকদের উৎপাদিত পণ্যের চাহিদা নেই। ভেঙে পড়েছে খাদ্য সরবরাহের ‍শৃঙ্খল, ক্রেতা না থাকায় উৎপাদিত পণ্য নষ্ট হচ্ছে কিংবা দাম পড়ে যাচ্ছে।

পারডিউ জানালেন, ৩০০ কোটি ডলার দিয়ে কৃষকদের কাছ থেকে কৃষিজ পণ্য ও দুধ কেনা হবে, সেগুলো রাজ্যের বিভিন্ন খাদ্য ব্যাংকে সরবরাহ করা হবে। চীনের সঙ্গে ট্রাম্পের বাণিজ্যিক যুদ্ধে কৃষকদের অবদানের প্রশংসা করে এই কর্মকর্তা বলেছেন, ‘আমাদের কৃষকরা ক্ষেতে শস্য ফলাচ্ছে এবং আমেরিকানদের মুখে খাবার তুলে দিতে এই মহামারির মধ্যেও নিজেদের মতো করে কাজ করছে।’

Check Also

বিশ্বে করোনায় মৃত্যু ছাড়াল ৯ লাখ ১৩ হাজার

নিউজ ডেস্ক : বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা প্রায় ২ কোটি ৮৩ লাখ ২৪ হাজার …

%d bloggers like this: