Home / আর্ন্তজাতিক / দিল্লির মাঠেই বমি করে দিলেন টাইগাররা

দিল্লির মাঠেই বমি করে দিলেন টাইগাররা

আর্ন্তজাতিক ডেস্ক: দিল্লির বায়ু দূষণ নেতিবাচক প্রভাব ফেলেছে খেলোয়াড়দের উপর। বাংলাদেশ-ভারত প্রথম টি-২০ ম্যাচে অতিরিক্ত বায়ু দূষণের কারণে ম্যাচ চলাকালীন সময়ে মাঠেই বমি করেন সৌম্য সরকারসহ আরো এক বাংলাদেশি খেলোয়াড়।

দিল্লিতে ম্যাচ হবে এটা জানার পর থেকেই আলোচনায় দিল্লির বায়ু দূষণ। ‘দিল্লিতে খেলা আয়োজনের উপযুক্ত নয়’ এটা প্রথম থেকেই সবাই বলে আসছেন।

সাধারণ মানুষ এমনকি পরিবেশবীদরা বিসিসিআইকে অনুরোধ করে ম্যাচের ভেন্যু পরিবর্তন করার জন্য। পরিবেশবীদরা বিসিসিআই এর সভাপতি সৌরভ গাঙ্গুলিকে খোলা চিঠিও দিয়েছিলেন- যাতে ম্যাচের ভেন্যু পরিবর্তন করা হয়। কেননা এই দূষণে ৩- ৪ ঘণ্টা খেললে খেলোয়াড়রা অসুস্থ হয়ে পড়বে। তাদের শারীরিক অবস্থার আরো অবনতি হবে।

কিন্তু বিসিসিআই এর সভাপতি সৌরভ গাঙ্গুলি সাফ ‘না’ করে দেন। তিনি বলেছেন, শেষ মিনিটে ভেন্যু পরিবর্তন করা সম্ভয় নয়। যার ফলে দিল্লির অতিরিক্ত বায়ু দূষণে খেলতে বাধ্য হন ক্রিকেটাররা।

আর যার ফলাফল হিসেবে বাংলাদেশ ম্যাচ জিতলেও অতিরিক্ত বায়ু দূষণের কারণে মাঠেই অসুস্থ হয়ে বমি করেন সৌম্য সরকারসহ আরো এক বাংলাদেশি খেলোয়াড়।

বিষয়টির সত্যতা নিশ্চিত করে ইএসপিএন ক্রিকইনফো তাদের এক প্রতিবেদনে বলেছে, ‘সৌম্য সরকার এবং আরো এক বাংলাদেশি ক্রিকেটার বাংলাদেশ-ভারত তিন ম্যাচ সিরিজের প্রথম ম্যাচ চলাকালীন সময়ে মাঠেই বমি করে দেন।’

বায়ু দূষণের কথা আগে থেকে জেনেও কেন বিসিসিআই দিল্লিতে ম্যাচ আয়োজন করলো এবং কেন তারা খেলোয়াড়দের স্বাস্থ্যের কথা ভাবলো না -এই প্রশ্ন এখন সবার মুখে-মুখে। এটার উত্তর হয়তো বিসিসিআই-ই ভালো দিতে পারবে।

Check Also

বিশ্বে করোনায় মৃত্যু ছাড়াল ৯ লাখ ১৩ হাজার

নিউজ ডেস্ক : বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা প্রায় ২ কোটি ৮৩ লাখ ২৪ হাজার …

%d bloggers like this: