Home / খেলাধুলা / দিবালাকে ছাড়াই অগ্নিপরীক্ষায় আর্জেন্টিনা

দিবালাকে ছাড়াই অগ্নিপরীক্ষায় আর্জেন্টিনা

স্পোর্টস ডেস্ক: শুক্রবার বাংলাদেশ সময় ভোরবেলার ম্যাচটি আর্জেন্টিনার জন্য অগ্নিপরীক্ষা। সরাসরি রাশিয়া বিশ্বকাপে অংশগ্রহণ করতে হলে পেরুকে হারাতেই হবে। এমন একটি ম্যাচে ফুটবল জাদুকর মেসির সাথে দেখা যাবে না তার উত্তরসূরী বলে পরিচিত পাওলো দিবালাকে। কারণ মেসির সঙ্গে তার সমন্বয়ের অভাব। মেসিদের কোচ হোর্হে সাম্পাওলি নিজেই মিডিয়ার কাছে এই তথ্য প্রকাশ করেছেন। বাংলাদেশ সময় শুক্রবার ভোর সাড়ে ৫টায় শুরু হবে বাছাইপর্বের ম্যাচটি।

নিজের সিদ্ধান্তের ব্যাখ্যা করে সাম্পাওলি বলেছেন, ‘যেহেতু এই মুহূর্তে মেসি-দিবালা জুটি তৈরি করার সময় নেই আমাদের হাতে। তাই বাস্তবতা মেনেই সিদ্ধান্ত নিতে হচ্ছে।’

চলতি মৌসুমে জুভেন্তাসের হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে ১২টি গোল করেছেন দিবালা। কিন্তু আর্জেন্টিনার জার্সি গায়ে সর্বশেষ ভেনেজুয়েলার বিপক্ষে ম্যাচে মেসির সঙ্গে নিজের সেরাটা দিতে পারেননি তিনি। দুজনের মধ্যে সমন্বয়ের ঘাটতি লক্ষ্য করা গেছে।

তাই সাম্পাওলির ভাষ্য, ‘দিবালা যেমনটা বলেছে, অত ভয়াবহ কিছু দেখছি না। সে বলেছে মেসির সঙ্গে খেলতে পেরে সে খুশি। কিন্তু এটাও ঠিক মাঠে সে তার জায়গা খুঁজে পায়নি।’মেসিকেও একটা খোঁচা দিতে ভুলেননি সাম্পাওলি। বললেন, ‘ক্লাবের মতোই তাঁকে জাতীয় দলের হয়েও স্বচ্ছন্দ হতে হবে, সারা মাঠে খেলতে হবে।’

লাতিন অঞ্চলের বাছাইপর্বের পয়েন্ট তালিকায় আর্জেন্টিনা আছে ৫ নম্বরে। সেখান থেকে পেরুকে হঠিয়ে ৪ নম্বরে উঠতে পারলে সরাসরি রাশিয়া বিশ্বকাপের টিকিট হাতে পাওয়া যাবে। সেটা না পারলে প্লে অফ ম্যাচ খেলে বিশ্বকাপ খেলার যোগ্যতা প্রমাণ করতে হবে।

Check Also

গার্দিওয়ালার অধীনে আবারও যাবেন মেসি?

নিউজ ডেস্ক  : নির্ঘুম রাত কাটছে মেসি ভক্তদের। ক্লাবের সবচেয়ে বড় তারকা যে আনুষ্ঠানিক জানিয়ে …

%d bloggers like this: