Breaking News
Home / আর্ন্তজাতিক / দিনে সাড়ে ৯৬ হাজার করোনা শনাক্ত নিয়ে আবারো রেকর্ড ভারতের

দিনে সাড়ে ৯৬ হাজার করোনা শনাক্ত নিয়ে আবারো রেকর্ড ভারতের

নিউজ ডেস্ক : ব্রাজিলকে টপকে ভারতে দ্বিতীয় স্থানে উঠে এসেছে কয়েকদিন আগেই। কিন্তু এবার ধীরে ধীরে দৈনিক এক লক্ষ সংক্রমণের দিকে এগিয়ে যাচ্ছে ভারত। গত ২৪ ঘণ্টায় আবারো দৈনিক সংক্রমণের রেকর্ড গড়েছে দেশটি। একদিনেই করোনা ভাইরাস শনাক্ত হয়েছে প্রায় সাড়ে ৯৬ হাজার মানুষের দেহে। যা শুধু ভারতেরই নয়, গোটা বিশ্বের নিরিখে তা রেকর্ড।

শুক্রবার (১১ সেপ্টেম্বর) সকালে ভারতের স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের দেয়া পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৯৬ হাজার ৫৫১ জন। যা গতকালের থেকে কিছুটা বেশি। এ পর্যন্ত করোনা আক্রান্ত হয়েছেন ৪৫ লাখ ৬২ হাজার ৪১৫ জন। গত ২৪ ঘণ্টায় ভারতে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১ হাজার ২০৯ জনের। এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৭৬ হাজার ২৭১ জন।

ভারতে গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৭০ হাজার ৮৮০ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৩৫ লাখ ৪২ হাজার ৬৬৩ জন। এ পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন আছেন ৯ লাখ ৪৩ হাজার ১৮ জন। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা পরীক্ষা হয়েছে ১১ লাখ ২৯ হাজার ৪৮০ জনের। গত ২৪ ঘণ্টায় দেশটিতে সংক্রমণের হার বেড়ে হয়েছে ৮.৩০ শতাংশ।

উল্লেখ্য, বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা প্রায় ২ কোটি ৮৩ লাখ ২৪ হাজার ছাড়িয়েছে। আর এ মহামারিতে আক্রান্ত হয়ে বিশ্বে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৯ লাখ ১৩ হাজার।

করোনাভাইরাসে আক্রান্তদের সংখ্যা ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, শুক্রবার (১১ সেপ্টেম্বর) সকাল পর্যন্ত বিশ্বের বিভিন্ন দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৯ লাখ ১৩ হাজার ৯০৮ জনের এবং আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ কোটি ৮৩ লাখ ২৪ হাজার ৬৬৫ জনে। এর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ কোটি ৩ লাখ ৩৯ হাজার ৯০ জন।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে, ১ লাখ ৯৬ হাজার ৩২৮ জন। বিশ্বে সর্বোচ্চ আক্রান্তের সংখ্যাও এই দেশটিতে। এ নিয়ে ৬৫ লাখ ৮৮ হাজার ১৬৩ জন এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন।

করোনা আক্রান্তের সংখ্যায় দ্বিতীয় এবং মৃতের সংখ্যায় তৃতীয় অবস্থানে আছে ভারত। করোনা আক্রান্তের সংখ্যায় তৃতীয় এবং মৃতের সংখ্যায় দ্বিতীয় অবস্থানে আছে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ২৯ হাজার ৫৭৫ জন। এবং আক্রান্ত হয়েছেন ৪২ লাখ ৩৯ হাজার ৭৬৩ জন।

করোনায় মৃতের দিক থেকে চতুর্থ অবস্থানে আছে মেক্সিকো। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৬৯ হাজার ৬৪৯ জন। আর এ পর্যন্ত দেশটিতে আক্রান্ত হয়েছে ৬ লাখ ৫২ হাজার ৩৬৪ জন।

আক্রান্তের দিক থেকে চতুর্থ অবস্থানে আছে রাশিয়া। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ১০ লাখ ৪৬ হাজার ৩৭০ জন। আর মৃতের সংখ্যা ১৮ হাজার ২৬৩ জন।

সুস্থতার দিক থেকেও প্রথম অবস্থানে আছে যুক্তরাষ্ট্র (৩৮ লাখ ৭৯ হাজার ৯৬০ জন), দ্বিতীয় অবস্থানে উঠে এসেছে ভারত (৩৫ লাখ ৩৯ হাজার ৯৮৩ জন), এবং তৃতীয় অবস্থানে আছে ব্রাজিল (৩৪ লাখ ৯৭ হাজার ৩৩৭ জন)।

গত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৫টি দেশে ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

Check Also

অবশেষে যুদ্ধ থেকে সরে আসলো চীন-ভারত

নিউজ ডেস্ক : পূর্ব লাদাখ সীমান্তে চলমান উত্তেজনা নিরসনে পাঁচ দফা পরিকল্পনার বিষয়ে একমত হয়েছে …

%d bloggers like this: