Home / আর্ন্তজাতিক / দানব পাইথনের এক কামড়েই প্রায় বিচ্ছিন্ন হাত, তারপর…

দানব পাইথনের এক কামড়েই প্রায় বিচ্ছিন্ন হাত, তারপর…

আন্তর্জাতিক ডেস্ক: বড় একটা পাইথন বললেও অপমান করা হবে সাপটিকে। ওটা রীতিমতো একটা দানব! ইন্দোনেশিয়ায় এক ব্যক্তিকে আক্রমণ করে। তার একটা হাত দেহ থেকে প্রায় বিচ্ছিন্ন করেই ফেলতো। কিন্তু গ্রামবাসীর উপস্থিতিতে বেঁচে যান ওই ব্যক্তি। ক্ষুব্ধ গ্রামবাসী সাপটিকে মেরে ফেলেছে। ওটাকে খেয়েও ফেলা হয়েছে।

সুমাত্রার এক প্রত্যন্ত গ্রাম বাতাং গানসাল। সেখানকার এক পামের বাগানে টহল দিচ্ছিলেন নিরাপত্তাকর্মী রাবর্ট নাবাবান। তিনি যে পথে টহল দিচ্ছিলেন সেই পথেই ছিল সাপটি। ভয় মিশ্রিত কণ্ঠে স্থানীয় পুলিশ প্রধান সুতার্জা বললেন, পাইথনটি পুরো ২৫.৬ ফুট লম্বা। অবিশ্বাস্যরকম বিশাল সাপটি।

তিনি আর জানান, মাঝে মধ্যে সাপ খেতে পছন্দ করেন ৩৭ বছর বয়সী নাবাবান। তিনি দানব পাইথনটিকে ধরে মজার রেসিপি বাবানোর পরিকল্পনা করেন। কিন্তু ওটাকে ধরা কি এত সহজ! ধরতে গেলে প্রথমেই নাবাবানের বাম হাত কামড়ে দেয় সাপ। ওই এক কামড়েই হাত প্রায় বিচ্ছিন্ন হওয়ার দশা। দ্রুত হাতপাতালে ছোটেন আক্রান্ত নিরাপত্তাকর্মী। ওই সময় আরেকজন নিরাপত্তাকর্মী চলে এসছিলেন। তিনি একটা কাঠের টুকরা দিয়ে সাপটিকে আঘাত করলে বেঁচে যান নাবাবান।পরে ঘটনা ছড়িয়ে পড়লে স্থানীয়রা একজোট হয়ে সাপটিকে খুঁজে বের করে মেরে ফেলে। তারাও ওটাকে খাওয়ার পরিকল্পনা করেন। সাবাড় করার আগে তারা সাপটিকে দেখার জন্য গাছে বেঁধে রাখে। এমন দানবাকৃতি পাইথন ইন্দোনেশিয়া এবং ফিলিপাইনে দেখা যায়। সাধারণত ২০ ফুট পর্যন্ত লম্বা হয়।

এ বছরের মার্চ মাসেই ২৫ বছর বয়সী এক ইন্দোনেশিয়ান কৃষককে এক বিশাল পাইথনের পেটে পাওয়া যায়। নিখোঁজ হওয়ার পর সবাই খুঁজতে শুরু করে তাকে। যেখান থেকে হারিয়ে গেছেন তার আশপাশেই পাওয়া যায় সাপটিকে। সুলাওয়েসি দ্বীপের পূর্বে ঘটেছিল এই রোমহর্ষক ঘটনা। সূত্র : এমিরেটস

Check Also

বিশ্বে করোনায় মৃত্যু ছাড়াল ৯ লাখ ১৩ হাজার

নিউজ ডেস্ক : বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা প্রায় ২ কোটি ৮৩ লাখ ২৪ হাজার …

%d bloggers like this: