Home / দেশজুড়ে / খুলনা / দর্শনায় ২ ট্রেনের সংঘর্ষের কারনে, খুলনার সঙ্গে সারাদেশের ট্রেনের যোগাযোগ বন্ধ

দর্শনায় ২ ট্রেনের সংঘর্ষের কারনে, খুলনার সঙ্গে সারাদেশের ট্রেনের যোগাযোগ বন্ধ

দেশজুড়ে ডেস্ক : দর্শনায় দুটি মালবাহী ট্রেনের মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ দুর্ঘটনায় এক চালকসহ তিনজন আহত হয়েছেন। দুর্ঘটনার পর খুলনার সঙ্গে সারাদেশের ট্রেন যোগাযোগ বন্ধ রয়েছে। শনিবার (২৫ নভেম্বর) ভোর পৌনে ৬টার দিকে দর্শনা হল্ট স্টেশনে এ দুর্ঘটনা ঘটে। আহতদের প্রাথমিকভাবে চিকিৎসা দেয়া হয়েছে।

দর্শনা স্টেশন সূত্র জানায়, খুলনা থেকে ছেড়ে আসা তেলবাহী একটি ট্রেন পার্বতীপুর অভিমুখে যাচ্ছিল। ট্রেনটি শনিবার ভোর ৫.৫০ মিনিটে দর্শনা হল্ট স্টেশনে বিপরীত দিক থেকে আসা অপর আরেকটি মালবাহী ট্রেনের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ট্রেনের বেশ কয়েকটি বগি ক্ষতিগ্রস্ত হয়। আহত হয় তেলবাহী ট্রেনের চালক রায়হান হাসানসহ তিনজন।

দুর্ঘটনার পর পরই খুলনার সঙ্গে রাজধানী ঢাকাসহ সারাদেশের রেল যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে।

তেলবাহী ট্রেনের চালক রায়হান হাসানের দাবি, তিনি সিগন্যাল মেনেই দর্শনা হল্ট স্টেশন অতিক্রম করছিলেন। কিন্তু বিপরীত দিক থেকে আসা মালবাহী ট্রেনের চালকের ভুলে এ দুর্ঘটনা ঘটেছে।

দর্শনা স্টেশন মাস্টার হাফিজুল ইসলাম জানান, ঈশ্বরদী থেকে ছেড়ে আসা মালবাহী ট্রেনটি দর্শনা আন্তর্জাতিক রেলস্টেশনে যাওয়ার কথা থাকলেও ভুল করে তারা হল্ট স্টেশনে ঢুকে পড়লে এ দুর্ঘটনা ঘটে। তবে দুর্ঘটনার পর স্টেশনের কোথাও মাস্টারকে খুঁজে পাওয়া যায়নি।

চুয়াডাঙ্গা স্টেশন মাস্টার আব্দুল খালেক জানান, প্রাথমিকভাবে মালবাহী ট্রেনের চালক জুয়েলের ভুলে এ দুর্ঘটনা ঘটেছে বলে তথ্য পাওয়া গেছে। খবর পেয়ে রিলিফ ট্রেনসহ রেলওয়ের বিভাগীয় ও পশ্চিমাঞ্চলীয় কর্মকর্তারা দুর্ঘটনাস্থলেই উদ্দেশে রওনা হয়েছেন।

এদিকে, দর্শনা হল্ট স্টেশনে দুর্ঘটনার পর চুয়াডাঙ্গা, আলমডাঙ্গা, কোটচাঁদপুর ও যশোর স্টেশনে কপোতাক্ষ, রুপসাসহ বেশ কয়েকটি ট্রেন আটকা পড়ে আছে।

Check Also

টানা বৃষ্টিতে বিপর্যস্ত পিরোজপুরবাসী, বিপাকে শ্রমজীবী মানুষ

নিউজ ডেস্ক : বিগত কয়েক দিনের অপ্রত্যাশিত বৃষ্টিতে বিপর্যস্ত হয়ে পড়েছে পিরোজপুরের মানুষের জীবনযাত্রা। আর …

%d bloggers like this: