Home / দেশজুড়ে / চট্টগ্রাম / দরজায় কড়া নাড়ছে ক্রিসমাস

দরজায় কড়া নাড়ছে ক্রিসমাস

দেশজুড়ে ডেস্ক : শেষ মুহুর্তের প্রস্তুতি খ্রিষ্টান ধর্মালম্বীদের অন্যতম প্রধান ধর্মীয় উৎসব বড়দিন উপলক্ষ্যে বন্দর নগরী চট্টগ্রামে চলছে।

যীশুর গোয়াল ঘর, ক্রিসমাস ট্রি থেকে শুরু করে প্রতিটি ঘর আকর্ষণীয় সাজে সাজানো হচ্ছে। পাশাপাশি গির্জা গুলোতেও চলছে সাজ সাজ রব। আর এ উপলক্ষে নগরীর হোটেলগুলোতে নেয়া হয়েছে বিশেষ ব্যবস্থা।

দরজায় কড়া নাড়ছে ক্রিসমাস। সারা বিশ্বে চলছে ক্রিসমাসের প্রস্ততি। পিছিয়ে নেই বাংলাদেশও। উৎসবের আলোয় নিজেদের রাঙিয়ে তুলতে শেষ মুহুর্তের প্রস্তুতিতে ব্যস্ত সময় কাটাচ্ছেন খ্রিষ্টান সম্প্রদায়ের মানুষ।

জরাজীর্ণ পরিবেশে বেথেলহেমের গোয়াল ঘরে জন্মগ্রহণ করেছিলেন যীশু। আর তারই আদলে প্রতিটি খ্রিষ্টান পরিবারে সাজানো হচ্ছে গোয়াল ঘর।

এছাড়া বড় দিনের যে মূল আকর্ষণ ক্রিসমাস ট্রি তাও বিভিন্ন উপহার সামগ্রী ও কার্ডের মাধ্যমে সাজানো হচ্ছে। সেই সাথে প্রতিটি ঘরই বর্ণিল আলোক সজ্জায় সজ্জিত করা হচ্ছে।

যে কোন উৎসবেই সবচেয়ে বেশি আনন্দের ঢেউ লাগে শিশুদের মধ্যে। প্রতি বছর এই দিনটির জন্য অপেক্ষা করে থাকে তারা। বড়দিনে তাদেরও রয়েছে নানান ধরনের পরিকল্পনা।

এদিকে বড়দিনে দেশী-বিদেশী দর্শনার্থীদের কথা মাথায় রেখে নগরীর নামিদামী তারকা হোটেল গুলোতে নেয়া হয়েছে নানা ধরনের ব্যবস্থা। ক’দিন ধরেই নাচে-গানে চলছে গ্রাহকদের আকর্ষণ করার প্রস্ততি।

চট্টগ্রাম রেডিসন ব্লু হোটেল ব্যবস্থাপনা পরিচালক রবিন এডওয়ার্ডস বলেন, ‘ক্রিসমাসকে চিন্তা করে আমরা ডিনার বুফের আয়োজন করেছি। সাথে থাকছে বিশেষ মিষ্টান্ন। বর্ণিল সাজে সাজানো হয়েছে হোটেল র‍্যাডিসন ব্লুতে।’

বিশ্বের সকল মানুষের শান্তি কামনায় ও দেশের সকল মানুষ যাতে সুখে, শান্তিতে বসবাস করতে পারে সেই জন্য বিশেষ প্রার্থনার আয়োজন করা হয় বলে জানান চট্টগ্রামের আর্চ বিশপ।

Check Also

এই সৌদি প্রবাসীদের কী হবে?

নিউজ ডেস্ক  : সৌদি আরবে নতুন করে বাংলাদেশ বিমানের ল্যান্ডিংয়ের অনুমতি না মেলায় জটিলতা কাটছে …

%d bloggers like this: