Home / জাতীয় / দক্ষ টেকনিশিয়ান নিয়োগ দেওয়া হবে: প্রধানমন্ত্রী

দক্ষ টেকনিশিয়ান নিয়োগ দেওয়া হবে: প্রধানমন্ত্রী

নিউজ ডেস্কঃ করোনাভাইরাসে আক্রান্তদের চিকিৎসা দেওয়ার জন্য তড়িৎ গতিতে ডাক্তার-নার্স নিয়োগের পর এবার সরকার দক্ষ টেকনিশিয়ান নিয়োগ দিতে যাচ্ছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ বিষয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়কে কি ধরনের লোক দরকার সে বিষয়ে চাহিদা পাঠাতে বলা হয়েছে বলেও তিনি জানান।

বৃহস্পতিবার (১৪ মে) গণভবন থেকে ভিডিও কনফারেন্সে কর্মহীন দিনমুজর ৫০ লাখ মানুষকে মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে আর্থিক সহায়তা দেওয়া কার্যক্রম উদ্বোধন করতে গিয়ে এ কথা বলেন।

একই সঙ্গে স্নাতক ও সমমান পর্যায়ের ২০১৯ খ্রিস্টাব্দের শিক্ষার্থীদের উপবৃত্তি ও টিউশন ফি বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, ইতোমধ্যে আমরা ২ হাজার ডাক্তার নিয়োগ দিয়েছি। করোনা ভাইরাসের চিকিৎসার ব্যাপারে তাদের ট্রেনিং দিয়ে কাজে লাগিয়ে দিয়েছি। ৬ হাজার নার্স আমরা নিয়োগ দিয়েছি। যাতে করোনা রোগীরা যথাযথ চিকিৎসা পায়। একই সঙ্গে আমরা আরও কিছু লোক নিয়োগ দেবো। আমাদের অনেক টেকনিশয়ান দরকার হবে। আরও লোক লাগবে। সেই ব্যবস্থা আমরা নিচ্ছি।

‘স্বাস্থ্য মন্ত্রণায়লকে নির্দেশ দেওয়া হয়েছে, তাদের কি ধরনের লোক প্রয়োজন। সেভাবে আমরা লোক নিয়ে নেবো। একদিকে করোনাভাইরাস মোকাবিলা করে দেশের মানুষের জানমাল রক্ষা করা এবং তাদের চিকিৎসা ব্যবস্থা করা। অপর দিকে নিম্ন আয়ের মানুষকে আর্থিক সহায়তা দিচ্ছি’।

Check Also

রাতে জাতিসংঘে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী

নিউজ ডেস্ক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ শনিবার (২৬ সেপ্টেম্বর) নিউইয়র্কে জাতিসংঘ সাধারণ পরিষদের (ইউএনজিএ) …

%d bloggers like this: