Home / রাজনীতি / ঢাকা জেলা বিএনপির নতুন কমিটির পরিচিতি সভায় হাতাহাতি, অবরুদ্ধ নেতারা

ঢাকা জেলা বিএনপির নতুন কমিটির পরিচিতি সভায় হাতাহাতি, অবরুদ্ধ নেতারা

রাজনীতি ডেস্ক: নবগঠিত কমিটির নেতাকর্মীদের সঙ্গে পদবঞ্চিতদের হাতাহাতির ঘটনা ঘটেছে। চরম উত্তেজনার মধ্যে সভা পন্ড হয়ে যায়। এপর্যায়ে কেন্দ্রীয় নেতাদের অবরুদ্ধ করে রাখেন পদবঞ্চিতরা।

বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে রাজধানীর নয়াপল্টন ভাসানী ভবনে এঘটনা ঘটে। বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় ও চেয়ারপারসনের উপদেষ্টা আমানউল্লাহ আমানের গ্রুপের নেতাকর্মীদের মধ্যে এ ঘটনা ঘটে। এ সময় আমানের সমর্থকরা ভাসানী ভবনের দরজা ভেঙে ফেলার চেষ্টা করেন। এতে ঢাকা জেলা বিএনপির এক নেতা আহত হন। তারা অবৈধ কমিটি, মানি না মানব না, আওয়ামী লীগের দালালরা, হুঁশিয়ার সাবধানসহ বিভিন্ন ধরনের স্লোগান দেন।

নতুন কমিটির পরিচিতি সভায় বিএনপির নির্বাহী কমিটির সদস্য নিপুণ রায় চৌধুরী, মো. সালাউদ্দিন, খন্দকার আবু আশফাকসহ ঢাকা জেলা বিএনপির নেতারা উপস্থিত ছিলেন।

গত ২৭ মার্চ মো. সালাউদ্দিনকে সভাপতি ও খন্দকার আবু আশফাককে সাধারণ সম্পাদক করে ২৬৬ সদস্যের ঢাকা জেলা বিএনপির প‚র্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়। অভিযোগ উঠেছে- এই কমিটিতে স্থ্য়াী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়ের অনুসারীদের প্রাধান্য দেয়া হয়েছে। বাদ পড়েছেন চেয়ারপারসনের উপদেষ্টা আমানউল্লাহ আমানের সমর্থকরা। তাই নবগঠিত কমিটির পরিচিতিসভায় এ ঘটনার প্রতিবাদ জানান পদবঞ্চিতরা।

জানা গেছে, ঢাকা জেলা কমিটিতে গয়েশ্বর চন্দ্র রায়ের নির্বাচনী এলাকা থেকে ৭৭ জন, দেওয়ান সালাউদ্দিনের এলাকা থেকে ৭২, আশফাকের এলাকা থেকে ৭৮, আমানউল্লাহ আমানের এলাকা থেকে ১৭, ধামরাই থেকে ২০ জনকে রাখা হয়েছে। কমিটিতে দলের নেতাদের এলাকাভিত্তিক ভারসাম্য না থাকা এবং শীর্ষনেতাদের পক্ষের লোকজন না থাকায় এঘটনা ঘটে।

Check Also

গৃহপরিচারিকা ফাতেমা ঠিক মতো বেতন পাচ্ছে: মির্জা ফখরুল

রাজনিতি ডেস্ক: বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ৭১ টেলিভিশনে বেগম খালেদা জিয়ার গৃহপরিচারিকা …