Home / দেশজুড়ে / ঢাকা / ঢাকা ইয়ূথ ক্লাব ইন্টারন্যাশনাল ব্রেভারী আ্যওয়ার্ড ২০২০

ঢাকা ইয়ূথ ক্লাব ইন্টারন্যাশনাল ব্রেভারী আ্যওয়ার্ড ২০২০

নিউজ ডেস্ক : “ঢাকা আমার গর্ব, ঢাকা আমার অহংকার” এই স্লোগানকে সামনে নিয়ে ২১ দফা বাস্তবায়নের লক্ষ্য নিয়ে ১৬ জুলাই ২০০৭ সালে প্রতিষ্ঠিত ঢাকা ইয়ূথ ক্লাব দীর্ঘ ১৩ বছর ধরে ঢাকার ইতিহাস ঐতিহ্য, যুব উন্নয়ন ও আর্থ-সামাজিক উন্নয়নে কাজ করে যাচ্ছে।

ঢাকা ইয়ূথ ক্লাব ইন্টারন্যাশনাল এর প্রতিষ্ঠাকালীন উদ্দেশ্য ছিল ঢাকার যুব উন্নয়নের পাশাপাশি ঢাকার সংগঠন সমূহের মাঝে নব জাগরনের সৃষ্টি করা যা অনেক অংশেই আজ পূরণ হয়েছে।

দীর্ঘ ১৩ বছরের পথ পরিক্রমায় ঢাকা ইয়ূথ ক্লাব আন্তর্জাতিক পরিমন্ডলে ব্যাপক পরিচিতি লাভ করেছে এবং দক্ষিণ এশিয়ার অন্যতম ক্লাবে পরিনত হয়েছে। এই ক্লাব দেশে, নেপাল, ভারত, শ্রীলঙ্কা, যুক্তরাষ্ট্র, বেলজিয়ামের সাথে একচেঞ্জ প্রোগ্রাম ও ইউরোপীয় ইউনিয়নের সাথে যৌথভাবে কাজ করার কৃতিত্ব লাভ করেছে তার পাশাপাশি দেশের বাহিরে ভারত, নেপাল, চীন, শ্রীলংকা সহ ৭ টি আন্তর্জাতিক সামিটে প্রতিনিধি সহ অংশগ্রহণ করেছে।যার ফল স্বরূপ ঢাকা ইয়ূথ ক্লাব ইন্টারন্যাশনাল পেয়েছে কয়েকটি আন্তর্জাতিক স্বীকৃতি।

গত ১৩ বছরে ঢাকা ইয়ূথ ক্লাব প্রায় ২৫০ টি ইভেন্টের সফল আয়োজক যার মধ্যে দুটি জাতীয় যুব ও বির্তক উৎসব, পুরাতন কারাগার রক্ষা আন্দোলন, ঢাকার হাজার ছবি নিয়ে চিত্র প্রদর্শনী, যুব উন্নয়ন, বির্তক, পরিবেশ আন্দোলন, নদী রক্ষা ও তথ্য প্রযুক্তি বিষয়ে কয়েকদিন ব্যাপি ৬ টি সফল কর্মশালার আয়োজন, রিভার ক্যাম্প, ঢাকাইয়া ঐতিহ্যবাহী খাবার নিয়ে মাসব্যাপী ইফতার মেলা, ঢাকাইয়া ভাষার বিকৃতিরোধ ও প্রত্নতাত্ত্বিক নিদর্শন রক্ষা আন্দোলন, বুড়িগঙ্গা রক্ষা আন্দোলন, ঢাকাইয়া মুক্তিযোদ্ধাদের সম্মাননা প্রদান, চিকুনগুনিয়া, ডেংগু ও কোভিড ১৯ মহামারিতে তিনমাস ব্যাপি কার্যক্রম, ঢাকার কন্ঠ পত্রিকা প্রকাশ সহ আন্তর্জাতিক মাতৃভাষা দিবস, স্বাধীনতা দিবস, বিজয় দিবস, জাতীয় যুব দিবস উদ্যাপনের পাশাপাশি আন্তর্জাতিক যুব দিবস, বিশ্ব নদী দিবসের মত আন্তর্জাতিক ও জাতীয় দিবস সমুহ নিয়মিতভাবে সফলতার সাথে পালন করে যাচ্ছে।

এ ছাড়াও প্রতি বছর শীতবস্ত্র প্রদান, শিশুদের শিক্ষা সামগ্রী বিতরণ, ইফতার ও মিলাদ মাহফিল, ডিপিএল প্রিমিয়ার লীগ, ঢাকাইয়া কৃতি খেলোয়ারদের সংবর্ধনা, বিভিন্ন চিত্রাংকন, কুইজ, উপস্থিত বক্তৃতা প্রতিযোগিতা, মানবিক ষ্টোর, বৃক্ষরোপন অভিযান, ঢাকা গেট রক্ষা আন্দোলন, নিরাপদ সড়ক আন্দোলন আয়োজন করে আসছে।

ঢাকা ইয়ূথ ক্লাব ইন্টারন্যাশনাল প্রতিষ্ঠিত চিত্রাংকন একাডেমি ও কোরআন শিক্ষা কেন্দ্র সফলতার সাথে এগিয়ে যাচ্ছে। ঢাকা ইয়ুথ ক্লাব ইন্টারন্যাশনালের ১৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বর্তমান করোনার সময় দেশী-বিদেশী বিভিন্ন সামাজিক সংগঠন ও ব্যক্তিবর্গকে দুঃসাহসিক ভূমিকা রাখার জন্য সম্মাননাপদক Dhaka Youth Club International Bravery Awards 2020 প্রদান করে ২৪ জুলাই ২০২০ রোজ শুক্রবার বিকেল ৫.০০ ঘটিকার সময় জুম্মন কমিউনিটি সেন্টারে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে।

সম্মানিত হয় International Category:
Indiara Rana Magar, Nepal🇳🇵
Sawan Deen, Malaysia 🇲🇾
Mozaffar khawja, India 🇮🇳
Abhishek Tiwari, Nepal 🇳🇵
Sachdananda Roy, India🇮🇳

National Category:
Al Haj Humayun Kabir
Jinattul Bakia, MP
Sifuddin Ahammed Milon
Tarek A Adel
Arifa jahan bithi, Rangpur
Khorsed Alam, Narayanganj
Saiful Akash
Tamima Nasrin
M N H Bulu
S I Nur Alam Miah

Councillor Category:
Sheikh Alamgir
Hasibur Rahaman Manik
Hazi M A Mannan
Ahammed ullah Modhu
Mohammad Hossein
Irfan Selim
Nasrin Rashid Putul
Mamun Ahammed
Mir Sahed Ali

Organisations Category:
Access to Human Rights International
Dhakiyya yoekko
Champatoly protiva songho
Subondhon Samajik kollan Shonghothon
Soul of Brothers Bangladesh
Clean River Bangladesh

অনুষ্ঠানে প্রতি বছরের ন্যায় কাজের দক্ষতা ও আন্তরিকতার জন্য মোঃ ইব্রাহিম ও হাসান শাফিউল মুজনাবীন (তাওহীদ) কে Best Performer-2019 প্রদান করা হয়। অনুষ্ঠানটি প্রথমে কুরআন তেলাওয়াত ও জাতীয় সংগীত দিয়ে শুরু হয়। অনুষ্ঠানে Dhaka Youth Club International এর বিগত কার্যক্রম ও সম্মাননা প্রাপ্তদের মানবকল্যান মূলক কার্যক্রম সম্পর্কে আলোচনা আর থানা কমিটি ও বিভিন্ন সংগঠন হতে আনীত ফুলের তোড়া গ্রহন এবং কেক কাটা হয়। অনুষ্ঠানে Dhaka Youth Club International এর কেন্দ্রীয় কমিটি ও থানা কমিটির কর্মকর্তা ও সদস্যবৃদ্ধ এবং বিশিষ্ট ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।

Check Also

টানা বৃষ্টিতে বিপর্যস্ত পিরোজপুরবাসী, বিপাকে শ্রমজীবী মানুষ

নিউজ ডেস্ক : বিগত কয়েক দিনের অপ্রত্যাশিত বৃষ্টিতে বিপর্যস্ত হয়ে পড়েছে পিরোজপুরের মানুষের জীবনযাত্রা। আর …

%d bloggers like this: