Home / খেলাধুলা / ঢাকার কাছে উড়ে গেলো রাজশাহী

ঢাকার কাছে উড়ে গেলো রাজশাহী

স্পোর্টস ডেস্ক: বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) নিজেদের ষষ্ঠ ম্যাচে তাই বিশাল ব্যবধানে হেরেই মাঠ ছাড়তে হয়েছে তাঁদের। এই ম্যাচে ঢাকা ডায়নামাইটস জিতেছে ৬৮ রানে। শনিবার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে টসে হেরে ঢাকা প্রথমে ব্যাট করতে নেমে ২০১ রান করে। জবাবে রাজশাহীর ইনিংস থেমে যায় ১৩৩ রানে। ঢাকার ব্যাটসম্যানদের ঝড়ের পর বোলারদের তোপে রাজশাহীকে বিধ্বস্ত হয়েই মাঠ ছাড়তে হয়েছে।

এক জাকির হোসেন ছাড়া রাজশাহীর কোনো ব্যাটসম্যানই খুব একটা সুবিধা করতে পারেনি। জাকির দলের সর্বোচ্চ ৩৬ রান করেন। এ ছাড়া অন্যরা ছিলেন আসা-যাওয়ার দলে।

শহীদ আফ্রিদি ২৬ রানে চার উইকেট নিয়ে রাজশাহীর জয়ের পথে বাধা হয়ে দাঁড়ান। আর আবু হায়দার রনি ১১ রানে তিনটি ও সাকিব ২২ রানে দুই উইকেট পান।

এর আগে প্রথমে ব্যাট করতে নেমে ঢাকার শুরুটা হয়েছিল বেশ ভালো। দুই ওপেনার এভিন লুইস ও শহীদ আফ্রিদি ভালোই খেলছিলেন। কিন্তু দলীয় ৫১ রানের মাথায় আফ্রিদি শিকার হন তরুণ বাংলাদেশি স্পিনার মেহেদী হাসান মিরাজের। এই পাকিস্তানি ব্যাটসম্যান তখন করেন মাত্র ১৫ রান।

আফ্রিদি ফিরে গেলেও লুইস খেলেন দারুণ একটি ঝড়ো ইনিংস। ৩৮ বলে ৬৫ রান করেন এই ক্যারিবীয় ব্যাটসম্যান। যাতে ১০টি চারের মার ও একটি ছক্কার মার ছিল। পরে অবশ্য সাকিব, নাদীফ ও জহুরুল দ্রুত ফিরে যান। কিন্তু ষষ্ঠ উইকেট জুটিতে সাঙ্গাকারা ও পোলার্ড দারুণভাবে দৃঢ়তা দেখান। পথ দেখান বড় স্কোরের। সাঙ্গাকারা অবশ্য ২২ বলে ২৮ রান করে হাসান আলীর শিকার হন।

অবশ্য পোলার্ড শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন। তিনি ২৫ বলে ৫২ রান করেন। যাতে পাঁচটি চার ও তিনটি ছক্কার মার ছিল।

রাজশাহীর পক্ষে হাসান আলী তিনটি ও মিরাজ দুটি উইকেট পান। আর হাবিবুর রহমান ও প্যাটেল পান একটি করে উইকেট। এই জয়ে ঢাকার সংগ্রহ আট ম্যাচে ৯ পয়েন্ট। তারা আছে শীর্ষে। আর রাজশাহী ৪ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানেই থেকে গেল।

Check Also

গার্দিওয়ালার অধীনে আবারও যাবেন মেসি?

নিউজ ডেস্ক  : নির্ঘুম রাত কাটছে মেসি ভক্তদের। ক্লাবের সবচেয়ে বড় তারকা যে আনুষ্ঠানিক জানিয়ে …

%d bloggers like this: