Home / রাজনীতি / ড. কামাল বঙ্গবন্ধু হত্যার সঙ্গে জড়িত ছিলেন না, কীভাবে বলবো?

ড. কামাল বঙ্গবন্ধু হত্যার সঙ্গে জড়িত ছিলেন না, কীভাবে বলবো?

নিউজ ডেস্ক: জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনের সমালোচনা করে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম বলেছেন, বঙ্গবন্ধুর খুনি কর্নেল হুদার সঙ্গে ড. কামালের পানীয়’র মত কিছু খাওয়ার ছবি আমার মোবাইলে আছে। হুদা বঙ্গবন্ধুর খুনি, তিনিও (ড. কামাল) যে বঙ্গবন্ধুর হত্যার সঙ্গে জড়িত ছিলেন না, সেটা কীভাবে বলবো?

রবিবার সংসদ অধিবেশনে রাষ্ট্রপতির ভাষণের উপর আনীত ধন্যবাদ প্রস্তাব নিয়ে আলোচনাকালে তিনি একথা বলেন। স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী ও পরে ডেপুটি স্পিকার অ্যাডভোকেট মো. ফজলে রাব্বী মিয়ার সভাপতিত্বে ওই আলোচনায় অংশ নিয়ে তিনি আরো বলেন, বঙ্গবন্ধু হত্যাকা-সহ ’৭৫ এর ১৫ আগস্টের পর সেনাবাহিনীতে হত্যাকাণ্ডসহ যতগুলো হত্যাকাণ্ড ঘটেছে সেগুলোর প্রকৃত রহস্য উদঘাটন করতে হবে। এজন্য একটি কমিশন গঠন করতে হবে। তিনি বিএনপি-জামাতের রাজনীতি নিষিদ্ধের দাবি জানান।

এসময় শেখ সেলিম বলেন, স্বাধীনতার ৪৮ বছর পর জামায়াতের লোকেরা নিজেদের ভুল বুঝতেছে, ক্ষমা চাওয়ার কথা বলছে। তাদের ক্ষমা নেই। বিএনপি ও জামায়াতের মধ্যে কোনো পার্থক্য নেই। দেশে স্বাধীরতার বিপক্ষের শক্তির কোনো রাজনীতি আর থাকতে পারবে না। সেই কারণে স্বাধীনতাবিরোধী বিএনপি-জামায়াতকে নিষিদ্ধ করা উচিত। তিনি বলেন, এখানে এক শ্রেণির লোক আছে যারা পাকিস্তানে কিছু হলে বাংলাদেশে ছাতা ধরে বসে থাকে। এই দেশে তোমাদের থাকার দরকার নেই। কঙ্গবন্ধুকে কারা হত্যা করেছে, কি কারণে হত্যা করেছে সেটা বের করার জন্য কমিশন করা দরকার, ভবিষ্যৎ প্রজন্মের কাছে বিষয়টা চিহ্নিত করা উচিত।

ড. কামালের সমালোচনা করে তিনি বলেন, ১/১১- এর সময়ও আমাদেরকে নির্যাতন চালিয়ে মৃত্যুর মুখোমুখি করা হয়। দুর্নীতি করল খালেদা জিয়া, তাকের জিয়া ও হাওয়া ভবন, অথচ ধরলো আমাদের। ড. কামাল গণতন্ত্র নিয়ে চিৎকার করছেন। আহা কী গণতন্ত্র। ১/১১ এর সময় তিনি তাদের পক্ষে সেমিনারে বক্তব্য দেন, বলেছিলেন ২ বছর থাকতে পারেন। সুযোগসন্ধানী ড. কামাল, সেইদিন তোমার আইন কোথায় ছিল? এতিমের টাকা মেরে খালেদা জিয়া দণ্ডিত। এই কামাল হোসেনরা তার মুক্তি চান। আ হা হা। বঙ্গবন্ধুকে হত্যার পর ড. কামালকে প্রেস কনফারেন্স করতে অনুরোধ করেছিলেন শেখ হাসিনা, উনি প্রেসকনফারেন্স করেননি। তিনি অবিলম্বে তাবেক রহমানকে দেশে ফিরিয়ে এনে আইনের হাতে সোপর্দ করতে পররাষ্ট্রমন্ত্রীর প্রতি অনুরোধ জানান।

Check Also

খালেদা জিয়ার মুক্তি চাইলো গণফোরাম

রাজনীতি ডেস্ক: ঈদুল ফিতরের আগেই বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার মুক্তি দাবি করেছে গণফোরাম। রোববার গণফোরাম …

%d bloggers like this: