Home / আর্ন্তজাতিক / ‘ডোনাল্ড ট্রাম্প ডাহা মিথ্যাবাদী’

‘ডোনাল্ড ট্রাম্প ডাহা মিথ্যাবাদী’

আন্তর্জাতিক ডেস্ক:   যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে ডাহা মিথ্যাবাদী বললেন তারই দলের এক নেতা। বব করকার নামের এই রিপাবলিকান নেতা টেনেসি অঙ্গরাজ্যের একজন সিনেটর এবং দলের প্রভাবশালী নেতা।
মঙ্গলবার বিভিন্ন সংবাদমাধ্যমে দেওয়া সাক্ষাৎকারে করকার বব করকার এ কথা বলেন। করকার বলেন, ট্রাম্প যুক্তরাষ্ট্রকে দুর্বল করেছে এবং নিচে নামিয়েছে। এর প্রতিক্রিয়ায় ট্রাম্প তার টুইটার বার্তায় লেখেন, টেনেসি অঙ্গরাজ্যের সিনেটার করকার একজন হালকা মানুষ। তিনি নির্বাচিত হতে পারবেন না।

সিএনএনকে করকার বলেন, তিনি (প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প) উদ্দেশ্যপ্রণোদিতভাবেই সারা বিশ্বের সঙ্গে সম্পর্ক নষ্ট করছেন, যা আগে আমাদের জাতির কাজে এসেছে। তিনি বলেন, আমি মনে করি, আমাদের জাতির যে অবমূল্যায়ন হয়েছে তার জন্যই ট্রাম্পকে মানুষ স্মরণ করবে। আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক কমিটির চেয়ারম্যান করকার আগে ট্রাম্পের সমর্থক ছিলেন।

তিনি বলেন, প্রেসিডেন্ট ট্রাম্পের পক্ষে সত্য বলা অত্যন্ত কঠিন। গত মাসে করকার ঘোষণা করেন, আগামী মধ্যবর্তী নির্বাচনে তিনি প্রার্থী হবেন না।
তিনি ২০১৫ সালে প্রেসিডেন্ট বারাক ওবামার আমলে ইরানের সঙ্গে পরমাণু চুক্তির বিরোধিতা করেছিলেন। তবে পরে বলেন, এ চুক্তি থেকে যুক্তরাষ্ট্রের সরে আসা উচিত হবে না।

Check Also

বিশ্বে করোনায় মৃত্যু ছাড়াল ৯ লাখ ১৩ হাজার

নিউজ ডেস্ক : বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা প্রায় ২ কোটি ৮৩ লাখ ২৪ হাজার …

%d bloggers like this: