Home / দেশজুড়ে / ডিমলা-ডোমার উপজেলায় ৫,৯৫৮টি কুকুরকে টিকাপ্রদান (ভিডিও সহ)

ডিমলা-ডোমার উপজেলায় ৫,৯৫৮টি কুকুরকে টিকাপ্রদান (ভিডিও সহ)

দেশজুড়ে প্রতিনিধি: নীলফামারী জেলার ডোমার ও ডিমলা দুইটি উপজেলায় জলাতঙ্ক নির্মূূলে কুকুরের টিকাদান কর্মসূচি ২৫ সেপ্টেম্বর সোমবার সমাপ্ত হয়েছে। মরণব্যাধি জলাতাঙ্ক রোগ হতে সকলকে মুক্ত করতে স্বাস্থ্য অধিদপ্তরের রোগ নিয়ন্ত্রণ শাখার উদ্দ্যোগে ২১ সেপ্টেম্বর শুরু হওয়া পাচঁদিন ব্যাপী কর্মসূচিতে সমগ্র ডিমলা ও ডোমার উপজেলায় দেখতে পাওয়া ৭,৩৫২ টি কুকুরের মধ্যে ৫,৯৫৮ টি কুকুরকে জলাতঙ্ক প্রতিরোধক টিকা প্রদান করা হয়, যা শতকরা ৮১ ভাগ। কর্মসূচিতে বেওয়ারিশ কুকুর ছাড়াও অসংখ্য পোষা কুকুরকে জলাতঙ্ক প্রতিরোধক টিকা প্রদান করা হয়।

টিকাদান কর্মসূচির সফলতা সর্ম্পকে ডিমলা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ সারোয়ার আলম বলেন, “নীলফামারী জেলার ডোমার ও ডিমলা এ দুটি উপজেলা স্বাস্থ্য, প্রাণি সম্পদ, স্থানীয় সরকার বিভাগ ও প্রশাসনের সহায়তায় স্বাস্থ্য অধিদপ্তর, রোগ নিয়ন্ত্রন শাখা হতে আগত কনসালটেন্ট ও সুপারভাইজারবৃন্দ সহ উপজেলার সকল এইচআই এবং এএইচআইদের প্রত্যক্ষ তত্বাবধানে কর্মসূচিতে নিয়োজিত সকলের আন্তরিকতায় সমগ্র ডিমলায় জলাতঙ্ক প্রতিরোধে ব্যাপক হারে কুকুরের টিকাদান কর্মসূচি বাস্তবায়ন করা হয়েছে। ডোমার সহ ডিমলাবাসীর সার্বিক সহায়তা পাওয়ায় কর্মসূচি সফলভাবে সমাপ্ত হওয়ায় সকলকে ধন্যবাদ জানাচ্ছি।”

স্বাস্থ্য অধিদপ্তর রোগ নিয়ন্ত্রন শাখার কনসালটেন্ট ডাঃ রাশেদ আলী শাহ্ কর্মসূচির সফলতা সর্ম্পকে বলেন, “উপজেলাবাসীর সকলের আন্তরিক সহযোগিতার কারনে কুকুরের টিকাদান কর্মসূচি সফলভাবে শেষ করা সম্ভব হয়েছে। আর কুকুরকে জলাতঙ্কের বিরুদ্ধে টিকা দেয়ার ফলে উপজেলাবাসীর নিকট কুকুর আর বিরক্তির কারন হবে না।”

সোমবার শেষ হওয়া এ কর্মসূচির ফলে ডোমার ও ডিমলা উপজেলার জনসাধারন জলাতঙ্ক রোগ হতে শঙ্কা মুক্ত থাকবে এই আশা ব্যক্ত করেন সকলে। পাশাপাশি অনেকেই এই কর্মসূচির বেশ প্রশংসা করেন। কারন অমানবিক ভাবে কুকুর নিধনের চেয়ে জলাতঙ্ক প্রতিরোধক টিকাদানের মাধ্যমে কুকুরকে জলাতঙ্ক মুক্ত রাখা হলে কুকুর আমাদের সমস্যার কারন হবে না।

Check Also

এই সৌদি প্রবাসীদের কী হবে?

নিউজ ডেস্ক  : সৌদি আরবে নতুন করে বাংলাদেশ বিমানের ল্যান্ডিংয়ের অনুমতি না মেলায় জটিলতা কাটছে …

%d bloggers like this: