Home / দেশজুড়ে / ডিমলা ও ডোমারে কুকুরের টিকাদানের অবহিতকরন সভা (ভিডিও সহ)

ডিমলা ও ডোমারে কুকুরের টিকাদানের অবহিতকরন সভা (ভিডিও সহ)

নীলফামারী প্রতিনিধি: ২০২২ সালের মধ্যে দেশ থেকে জলাতঙ্ক নির্মূলের লক্ষ্যে স্বাস্থ্য অধিদপ্তর, রোগ নিয়ন্ত্রন শাখার উদ্দেগ্যে নীলফামারী জেলার ডিমলা ও ডোমার উপজেলায় প্রথম রাউন্ড কুকুরের টিকাদান কার্যক্রমের অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে।

১৮ সেপ্টেম্বর, সোমবার দুপুরে ডিমলা ও ডোমার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সভাকক্ষে অবহিতকরন সভা অনুষ্ঠিত হয়।

ডিমলা উপজেলা হেল্থ কমপ্লেক্সের এমটি (ইপিআই) অজিত কুমার সিংহ রায়ের উপস্থাপনায় সভায় সভাপতিত্ব করেন ডিমলা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ সারোয়ার আলম। প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ডিমলা উপজেলার চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা তৌয়েবুল ইসলাম। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, “যেহেতু জলাতঙ্ক একটি মরনব্যাধি, তাই এ রোগ হতে রক্ষা পেতে আমরা সব্বোর্চ্ছ চেস্টা করবো। এবং আশা করি লক্ষিত সময়ের বাংলাদেশ জলাতঙ্ক মুক্ত হবে।”

এ ছাড়াও সভায় আরো বক্তব্য রাখেন ডিমলা থানার ওসি (তদন্ত) মফিজুল ইসলাম, ডিমলা উপজেলা হেল্থ কমপ্লেক্সের মেডিক্যাল অফিসার ডাঃ প্রদীপ কুমার রায়, ডিমলা ইউনিয়ন চেয়ারম্যান আবুল কাশেম, বালাপাড়া ইউনিয়ন চেয়ারম্যান জহরুল ইসলাম।

সভায় প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন স্বাস্থ্য অধিদপ্তরের রোগ নিয়ন্ত্রণ শাখার এমডিভি কনসালটেন্ট ডাঃ সৈয়দ মাহমুদুল্লাহ, সাথে ছিলেন এমডিভি সুপারভাইজার এইচ.এস.এম তারিফ ও মোঃ কামরুজ্জামান। ইউনিয়ন চেয়ারম্যান ছাড়াও ডিমলা উপজেলা হেল্থ কমপ্লেক্সের এইচআই ও এএইচআই, এবং সাংবাদিকগন উপস্থিত ছিলেন।

সভায় জানানো হয়, আগামী ২১ সেপ্টেম্বর থেকে ডিমলা ও ডোমার উপজেলার সকল ইউনিয়নে একযোগে ৫ দিনব্যাপী কুকুরের টিকাদান (এমডিভি) কর্মসূচি বাস্তবায়িত হবে। এসময় ডিমলা ও ডোমার উপজেলার সকল ইউনিয়নের সকল পোষা ও বেওয়ারিশ কুকুরকে জলাতঙ্ক প্রতিষেধক টিকা প্রদান করা হবে।

অবহিতকরন সভার ভিডিও…..

Check Also

এই সৌদি প্রবাসীদের কী হবে?

নিউজ ডেস্ক  : সৌদি আরবে নতুন করে বাংলাদেশ বিমানের ল্যান্ডিংয়ের অনুমতি না মেলায় জটিলতা কাটছে …

%d bloggers like this: