Home / জাতীয় / ডা. সাবরিনার বিরুদ্ধে মুখ খুলছেন সহকর্মীরা

ডা. সাবরিনার বিরুদ্ধে মুখ খুলছেন সহকর্মীরা

নিউজ ডেস্ক : রেজিস্টার্ড চিকিৎসক হয়েও নিজের খেয়াল-খুশিমত  হাসপাতালে আসতেন ডা. সাবরিনা। নিজেকে দেশের প্রথম নারী কার্ডিয়াক সার্জন দাবি করতেন তিনি। সহকর্মীদের সঙ্গে দুর্ব্যবহার, মিথ্যাচার, অনৈতিক সুবিধা নেয়াসহ নানা অভিযোগ জেকেজি চেয়ারম্যান ডা. সাবরিনার বিরুদ্ধে। এ অভিযোগের বিষয়ে কোনো কথা বলতে রাজি হননি ডা. সাবরিনা। তার কর্মকাণ্ডে বিব্রত জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট প্রশাসন। তিন দিনের মধ্যে লিখিত ব্যাখ্যা দেয়ারও নির্দেশ দেয়া হয়েছে ডা. সাবরিনাকে।

বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজেকে বাংলাদেশের প্রথম নারী কার্ডিয়াক সার্জন হিসেবে দাবি করে আসছিলেন ডা. সাবরিনা আরিফ চৌধুরী। সময় সংবাদের মুখোমুখি হয়েও এ দাবির পক্ষে অনড় থাকেন তিনি।

যদিও তার এ দাবিকে পুরোপুরি মিথ্যা বলে আখ্যা দিলেন হৃদরোগ ইনস্টিউটিউটের কার্ডিয়াক সার্জারি বিভাগের প্রধান এবং তার অন্য সহকর্মীরাও।

একজন সহকর্মী বলেন, কথাটা একদমই যুক্তিসঙ্গত না। প্রথম নারী কার্ডিয়াক হিসেবে এই হাসপাতাল থেকে পাস করেছেন শিমু পাল আপু। তিনি এখন পরিবারসহ যুক্তরাষ্ট্র থাকেন।

হৃদরোগ ইনস্টিটিউটের রেজিস্ট্রার চিকিৎসক হয়েও নিয়মিত দায়িত্ব পালন না করা, নিজের ইচ্ছেমত চলা, অনৈতিক সুবিধা নেয়া, এমনকি অধীনস্থদের সাথে দুর্ব্যবহার করাসহ অনেক অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।

সময় সংবাদকে দেয়া সাক্ষাৎকারে সাবরিনার দাবি, জেকেজির সিইও আরিফ চোধুরীর সঙ্গে অনেক আগেই বিচ্ছেদ হয়েছে তার। কিন্তু প্রশ্ন দাঁড়িয়েছে, বিচ্ছেদের পরও কেন স্বামীর সাথে জেকেজির হয়ে কাজ করেছেন তিনি।

তিনি বলেন, ওনার সাথে আমার বনিবনা হচ্ছিলো না। গত আড়াই মাস ধরে আমি আমার বাবার বাসায় অবস্থান করছি।

যদিও পরদিন সাবরিনার চেম্বারে গিয়ে দেখা যায়, স্বামী আরিফের নামের সাথেই যুক্ত করেই তার নাম রয়েছে।

ফের কথা বলতে গেলে ডাক্তার সাবরিনা সময় সংবাদের ক্যামেরার সামনে বলেন, আমিও এ মুহূর্তে আপনার সঙ্গে কথা বলব না। হাসপাতালের ডিরেক্টর স্যার যদি বলেন কথা বলতে কাজ প্রসঙ্গে তখন কথা বলব।

সাবিরনার এমন অনেক কর্মকাণ্ডের বিষয়ে বিব্রত জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটের প্রশাসন। তিন দিনের মধ্যে এসব বিষয়ে লিখিত ব্যাখ্যা দেয়ার নির্দেশও দেয়া হয়েছে।

কোনো অনৈতিক কর্মকাণ্ডের দায় হাসপাতাল কর্তৃপক্ষ নেবে না বলেও জানিয়েছেন হৃদরোগ ইনস্টিটিউটের ভারপ্রাপ্ত পরিচালক।

Check Also

রাতে জাতিসংঘে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী

নিউজ ডেস্ক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ শনিবার (২৬ সেপ্টেম্বর) নিউইয়র্কে জাতিসংঘ সাধারণ পরিষদের (ইউএনজিএ) …

%d bloggers like this: