Home / আর্ন্তজাতিক / ট্রাম্প আমার স্ত্রী নন, আমিও তার স্বামী নই : ট্রাম্পকে পুতিন

ট্রাম্প আমার স্ত্রী নন, আমিও তার স্বামী নই : ট্রাম্পকে পুতিন

আন্তর্জাতিক ডেস্ক: মার্কিন প্রেসিডেন্ট আমার স্ত্রী নন! এমনকি আমিও তার স্বামী নই। ট্রাম্পের আচরণে আপনি কেন হতাশ? সাংবাদিকদের এহেন প্রশ্নের এমনটাই জবাব দিলেন রাশিয়ান প্রেসিডেন্ট পুতিন।

গতকাল মঙ্গলবার চীনে ব্রিকস সম্মেলনের মাঝে পুতিনের উদ্দেশে প্রশ্নটি ছুঁড়ে দিয়েছিলেন এক সাংবাদিক। পুতিনের ভাষায়, ট্রাম্প আমার স্ত্রী নন; আমিও তার স্বামী নই।

রুশ প্রেসিডেন্ট বলেন, আমি যেমন রাশিয়ার স্বার্থে কাজ করছি। ট্রাম্প তেমনি আমেরিকার জাতীয় স্বার্থে কাজ করছেন। তবে আমি আশাবাদী যে, বর্তমান মার্কিন প্রেসিডেন্ট দ্বিপাক্ষিক এবং আন্তর্জাতিক সমস্যা নিরসনে সমঝোতায় পৌঁছাতে পারেন। ট্রাম্পকে ইমপিচ করা হলে রাশিয়ার অনুভূতি কেমন হবে, এমন প্রশ্নের জবাবে পুতিন বলেন, যুক্তরাষ্ট্রের অভ্যন্তরীণ রাজনীতি নিয়ে কথা বলাটা রাশিয়ার জন্য পুরোপুরি ভুল হবে।

২০১৭ সালের জানুয়ারিতে মার্কিন প্রেসিডেন্টের দায়িত্ব নেন ট্রাম্প। নির্বাচনী প্রচারে পুতিনের প্রশংসায় পঞ্চমুখ ছিলেন তিনি। পুতিনও ট্রাম্পের উচ্ছ্বসিত প্রশংসা করেন।

দুজনের সম্পর্ক নিয়ে মার্কিন রাজনীতিতে নানা সন্দেহ আছে। পুতিনই ট্রাম্পকে নির্বাচনে জিতিয়ে এনেছেন বলে অভিযোগ আছে।ট্রাম্প মার্কিন প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ার পর রুশ শিবিরে উচ্ছ্বাস দেখা গিয়েছিল। তার প্রশংসা করে পুতিন বলেছিলেন, ট্রাম্প রাশিয়ার সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রাখবেন।

Check Also

বিশ্বে করোনায় মৃত্যু ছাড়াল ৯ লাখ ১৩ হাজার

নিউজ ডেস্ক : বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা প্রায় ২ কোটি ৮৩ লাখ ২৪ হাজার …

%d bloggers like this: