Home / আর্ন্তজাতিক / ট্রাম্পের নির্বাচন পেছানোর পরামর্শ প্রত্যাখ্যান

ট্রাম্পের নির্বাচন পেছানোর পরামর্শ প্রত্যাখ্যান

নিউজ ডেস্ক : যুক্তরাষ্ট্রের আগামী প্রেসিডেন্ট নির্বাচন পেছানোর বিষয়ে ডোনাল্ড ট্রাম্পের পরামর্শ প্রত্যাখ্যান করেছে তার দল রিপাবলিকান পার্টির শীর্ষ নেতারা।

বৃহস্পতিবার (৩০ জুলাই) রিপাবলিকান ও সিনেট নেতা মিস ম্যাককোনেল ও হাউজ মাইনোরটি নেতা কেভিন ম্যাককারথি ট্রাম্পের পরামর্শ প্রত্যাখ্যান করেন। তারা জানান, নির্বাচন স্থগিতের ক্ষমতা ট্রাম্পের নেই। এটা শুধুমাত্র কংগ্রেসই করতে পারে।

এর আগে বৃহস্পতিবার (৩০ জুলাই) প্রথমবারের মতো নির্বাচন পেছানোর সম্ভাবনার পক্ষে নিজের অবস্থান তুলে ধরলেন তিনি। পাশাপাশি মেইলের মাধ্যমে ভোট গ্রহণে জালিয়াতি হতে পারে বলে দাবি করেন ট্রাম্প। তবে তার স্বপক্ষে কোনো প্রমাণ তিনি প্রকাশ করেননি।

টুইটে ট্রাম্প বলেন, মেইলের মাধ্যমে ২০২০ সালের সাধারণ ভোট গ্রহণ হবে মার্কিন নির্বাচনের ইতিহাসে সবচেয়ে বড় জালিয়াতি এবং প্রতারণাপূর্ণ। যুক্তরাষ্ট্রের জন্য এটি হবে মারাত্মক বিব্রতকর। মানুষ যতক্ষণ পর্যন্ত নিরাপদে, নিশ্চিতে ভোট দিতে না পারে, ততক্ষণ পর্যন্ত নির্বাচন পেছানো হোক। করোনা ভাইরাসের সংক্রমণরোধে বহু রাজ্য মেইলের মাধ্যমে আগামী নির্বাচনে ভোট গ্রহণের কথা ভাবছে। এরমধ্যেই অব্যাহতভাবে মেইলে ভোট গ্রহণ হলে জালিয়াতি হতে পারে বলে অভিযোগ করে আসছেন মার্কিন প্রেসিডেন্ট।

নির্বাচন অনুষ্ঠানের তারিখ নির্ধারণ করেন মার্কিন কংগ্রেস। এটা পেছানোর কোনো সুযোগ নেই। একইভাবে ২০২১ সালের ২০ জানুয়ারি পরবর্তী মার্কিন প্রেসিডেন্টের শপথ নেয়ার দিন নির্ধারিত। তাও পরিবর্তনে মার্কিন সংবিধানে কোনো বিধান রাখা হয়নি।

Check Also

দিনে সাড়ে ৯৬ হাজার করোনা শনাক্ত নিয়ে আবারো রেকর্ড ভারতের

নিউজ ডেস্ক : ব্রাজিলকে টপকে ভারতে দ্বিতীয় স্থানে উঠে এসেছে কয়েকদিন আগেই। কিন্তু এবার ধীরে …

%d bloggers like this: