Home / আর্ন্তজাতিক / ট্রাম্পের অনুরোধ উপেক্ষা করেছে মার্কিন নৌবাহিনী

ট্রাম্পের অনুরোধ উপেক্ষা করেছে মার্কিন নৌবাহিনী

আন্তর্জাতিক ডেস্ক: জাপান সফরের সময় প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের একটি অনুরোধ উপেক্ষা করেছে মার্কিন যুক্তরাষ্ট্রের নৌবাহিনী। সফরের আগে প্রেসিডেন্ট ট্রাম্প যুদ্ধজাহাজ ইউএসএস জন ম্যাককেইনকে তার দৃষ্টিসীমার বাইরে রাখার অনুরোধ করেছিলেন। কিন্তু মার্কিন নৌবাাহিনী সে অনুরোধ রক্ষা করেনি। বরং অন্য জাহাজের সঙ্গে ইউএসএস জন ম্যাককেইন স্বাভাবিক অবস্থানে ছিল।

মার্কিন নৌবাহিনী নিশ্চিত করেছে যে, তারা প্রেসিডেন্টের পক্ষ থেকে ওই অনুরোধ পেয়েছিল; তবে তা বাস্তবায়ন করা সম্ভব হয়নি। রাজনৈতিক অঙ্গনে মার্কিন সাবেক সিনেটর জন ম্যাককেইনের সঙ্গে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সম্পর্ক ভালো ছিল না।

ম্যাককেইনের মৃত্যুর পর প্রেসিডেন্ট ট্রাম্প বলেছিলেন, আমি তাকে কখনো পছন্দ করতাম না এবং ভবিষ্যতেও হয়ত করব না।

মার্কিন নৌবাহিনীর তথ্য বিভাগের প্রধান কর্মকর্তা রিয়ার অ্যাডমিরাল চার্লি ব্রাউন এক বিবৃতিতে বলেন, মার্কিন নৌবাহিনীকে যুদ্ধজাহাজ জন ম্যাককেইনকে প্রেসিডেন্টের দৃষ্টিসীমার বাইরে রাখার অনুরোধ করা হয়। কিন্তু সব জাহাজকেই স্বাভাবিক কনফিগারেশনে রাখা হয়।

বিষয়টি নিয়ে প্রথম মার্কিন দৈনিক ওয়াল স্ট্রিট জার্নাল প্রতিবেদন প্রকাশ করেছিল। প্রতিবেদনে বলা হয়, হোয়াইট হাউস থেকে অনুরোধ করা হয়েছে যে, প্রেসিডেন্টের জাপান সফরের সময় ইউএসএস জন ম্যাককেইন জাহাজকে তার দৃষ্টিসীমার বাইরে রাখতে হবে।

জন ম্যাককেইন ছিলেন ভিয়েতনাম যুদ্ধফেরত একজন সেনা কর্মকতা। তিনি যুদ্ধের সময় ভিয়েতনামে বন্দী হয়ে কারাগারে ছিলেন। আমেরিকায় তাকে যুদ্ধের বীর হিসেবে দেখা হয়।

তার বাবা ও দাদা মার্কিন নৌবাহিনীর অ্যাডমিরাল ছিলেন। এসব দিক বিবেচনা করে ২০১৮ সালে জাহাজটির নামকরণ করা হয় ইউএসএস জন ম্যাককেইন। পার্সট্যুডে।

Check Also

আল-আকসায় ঢুকলো শত শত ইহুদি, সংঘর্ষে রণক্ষেত্র মসজিদ

আন্তর্জাতিক ডেস্ক: ইসরায়েলি পুলিশ ও ফিলিস্তিনি মুসল্লীদের মধ্যে সংঘর্ষে রণক্ষেত্রে পরিণত হয়েছে আল আকসা মসজিদ। …

%d bloggers like this: