Home / খেলাধুলা / টেন্ডুলকারকে টপকে নতুন রেকর্ড কোহলির

টেন্ডুলকারকে টপকে নতুন রেকর্ড কোহলির

স্পোর্টস ডেস্ক: সেঞ্চুরির সংখ্যায় মাস্টার ব্লাস্টারকে ছুঁতে এখনও অনেক পথ পাড়ি দিতে হবে বিশ্বের দুই নম্বর ওয়ানডে সেঞ্চুরিয়ান বিরাট কোহলিকে। তবে নিউজিল্যান্ড সিরিজে অসাধারণ পারফর্মেন্সে ব্যাটসম্যনদের র‌্যাংকিংয়ে ডি ভিলিয়ার্সকে ছাড়িয়ে আবারও শীর্ষস্থান দখল করেছেন। একইসঙ্গে ক্রিকেট লিজেনড শচীন টেন্ডুলকারের রেকর্ড ভেঙে হয়ে গেলেন ভারতের সবচেয়ে বেশি রেটিং প্রাপ্ত ক্রিকেটার।

কোহলির রেটিং পয়েন্ট এখন ৮৮৯। ভারতের হয়ে সবচেয়ে বেশি রেটিং পয়েন্টের রেকর্ড আগে যৌথভাবে ছিল শচিন টেন্ডুলকার ও কোহলির। ১৯৯৮ সালে ৯ সেঞ্চুরিতে ১ হাজার ৮৯৪ রান করেছিলেন টেন্ডুলকার। সেবার তার রেটিং পয়েন্ট হয়েছিল ৮৮৭। এই বছরের শুরুর দিকে টেন্ডুলকারের সেই রেটিং পয়েন্ট স্পর্শ করেন কোহলি। নিউ জিল্যান্ড সিরিজের পারফরম্যান্সে গেলেন ছাড়িয়ে। এবছর ৬ সেঞ্চুরিতে তার রান ১ হাজার ৪৬০। অধিনায়ক হিসেবে এটি এক পঞ্জিকাবর্ষে সবচেয়ে বেশি সেঞ্চুরি ও রানের রেকর্ড।

বাংলাদেশের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে ১০৪ বলে ১৭৬ রানের ইনিংস খেলার পর কোহলিকে সরিয়ে শীর্ষে উঠেছিলেন এবি ডি ভিলিয়ার্স। তবে এই স্থান দিন দশেকের বেশি ধরে রাখতে পারলেন না এবি। নিউ জিল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম ও শেষ ওয়ানডেতে সেঞ্চুরি করেছেন কোহলি। ক্যারিয়ার সেরা রেটিং পয়েন্ট অর্জন করেছেন নিউ জিল্যান্ড সিরিজের শেষ ম্যাচে ১৪৭ রানের ইনিংস খেলা রোহিত শর্মাও। তার রেটিং পয়েন্ট ৭৯৯। তবে আছেন আগের মত সপ্তম স্থানেই।

Check Also

গার্দিওয়ালার অধীনে আবারও যাবেন মেসি?

নিউজ ডেস্ক  : নির্ঘুম রাত কাটছে মেসি ভক্তদের। ক্লাবের সবচেয়ে বড় তারকা যে আনুষ্ঠানিক জানিয়ে …

%d bloggers like this: