Home / দেশজুড়ে / চট্টগ্রাম / টেকনাফে নৌকাডুবি, ৫ রোহিঙ্গার মৃতদেহ উদ্ধার

টেকনাফে নৌকাডুবি, ৫ রোহিঙ্গার মৃতদেহ উদ্ধার

নিউজ ডেস্ক: টেকনাফের শাহপরীর দ্বীপে নৌকাডুবির ঘটনায় পাঁচ রোহিঙ্গার মৃতদেহ উদ্ধার করা হয়েছে। আজ বুধবার ভোরের দিকে বাংলাদেশে অনুপ্রবেশের সময় টেকনাফের শাহপরীর দ্বীপ বদর মোকাম পয়েন্টে এ ঘটনা ঘটে। এ পর্যন্ত উদ্ধার করা পাঁচ মৃতদেহের মধ্যে দুজন নারী ও তিনটি শিশু বলে জানিয়েছে স্থানীয়রা।

জানা যায়, গতকাল মঙ্গলবার গোটা দিন সেন্টমার্টিন্সের বিভিন্ন বাড়িঘরে অভিযান চালিয়ে ৪৫৪ জন রোহিঙ্গাকে হেফাজতে নেয় কোস্ট গার্ড সদস্যরা। এক জায়গায় জড়ো করে রাত ১০টার দিকে কয়েকটি ট্রলারযোগে মিয়ানমারের দিকে পাঠিয়ে দেয়। কিন্তু রোহিঙ্গাবোঝাই ওই সব নৌকা দিক পরিবর্তন করে শাহপরীর দ্বীপ উপকূলে আজ বুধবার ভোরের দিকে ভিড়িয়ে দেয়। এ সময় ভাটার টান ও তড়িগড়ি করে একটি ট্রলার থেকে নামতে গিয়ে দূর্ঘটনার কবলে পড়ে এটি। এতে বেশ কিছু রোহিঙ্গা হতাহত হয়। এখনো নিখোঁজ রয়েছে অনেকে।

টেকনাফ উপজেলার সাবরাং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুর হোসেন জানান, বদরমোকাম এলাকার উপকূলে নৌকাডুবির ঘটনা ঘটে। নৌকাডুবির পর অনেকে সাঁতরে তীরে উঠেছেন।

পাঁচটি মৃতদেহ উদ্ধার করা হয়েছে। সাঁতরে তীরে ওঠা কয়েকজন রোহিঙ্গার বরাত দিয়ে স্থানীয় আওয়ামী লীগ যুগ্ম সাধারণ সম্পাদক শরিফ হোসেন বলেন, বেশ কিছু রোহিঙ্গা এখনো নিখোঁজ রয়েছে। মোহনা অতিক্রম করার সময় নৌকাটি উল্টে যায়।সেন্টমার্টিন্স ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি মুজিবুর রহমান বলেন, আটক রোহিঙ্গাদের রাতের বেলায় ফিরিয়ে দেওয়ার কারণে নৌকাডুবির ঘটনা বৃদ্ধি পাচ্ছে। ফলে শিশু ও নারী মারা যাচ্ছে বেশী।

এদিকে সেন্টমার্টিন্স পুলিশ ফাড়িঁর ইনচার্জ এএসআই মো. ইয়াকুব জানান, সাগরে নৌকাডুবির খবর তিনি শুনেছেন। তবে নিহত বা নিখোজেঁর ব্যাপারে তিনি কিছুই জানেন না।

টেকনাফ মডেল থানার ওসি মো. মাঈন উদ্দিন খান বলেন, স্থানীয় ব্যক্তিদের কাছ থেকে রোহিঙ্গা রোঝাই নৌকাডুবির ঘটনা শুনেছি। ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে বলেও জানান তিনি।

Check Also

এই সৌদি প্রবাসীদের কী হবে?

নিউজ ডেস্ক  : সৌদি আরবে নতুন করে বাংলাদেশ বিমানের ল্যান্ডিংয়ের অনুমতি না মেলায় জটিলতা কাটছে …

%d bloggers like this: