Home / দেশজুড়ে / ঝুঁকি নিয়ে ঈদ কেনাকাটায় উপচেপড়া ভিড়

ঝুঁকি নিয়ে ঈদ কেনাকাটায় উপচেপড়া ভিড়

নিউজ ডেস্ক: সারাদেশে যখন করোনাভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা আশঙ্কাজনক হারে বাড়ছে সেই সময়ে ঝুঁকি নিয়েই ঈদের কেনাকাটায় গাইবান্ধার ফুটপাতের দোকান থেকে মার্কেটগুলোতে মানুষের ব্যাপক ভিড় দেখা গেছে।

৩ দিন বন্ধের পর আবারও শুক্রবার ও শনিবার দুই দিনের জন্য গাইবান্ধায় দোকানপাট ও মার্কেটগুলো খোলার অনুমতি দেয় প্রশাসন। স্বল্পকালীন সময়ের সুযোগে ঈদ কেনাকাটায় হাজার হাজার মানুষ হুমড়ি খেয়ে পড়েছেন। সংক্রমণ এড়াতে কোনও দূরত্ব ও স্বাস্থ্যবিধি মানছেন না তারা।

শনিবার (২৩ মে) সকাল থেকেই গাইবান্ধা শহরের ফুটপাত, মার্কেটসহ সব ধরনের দোকানগুলোতে মানুষের উপচেপড়া ভিড় লক্ষ করা গেছে। তবে সবচেয়ে বেশি ভিড় কাপড়, জুতা ও ও কসমেটিকসের দোকানে। এছাড়া শহরে অলিগলিতে মানুষের ব্যাপক ভিড়ে স্বাভাবিক চলাচলও অসম্ভব হয়ে পড়েছে। এতে গাইবান্ধায় করোনার ঝুঁকি বাড়ার আশঙ্কা করছেন সচেতন মহল।

করোনা সংক্রমণ প্রতিরাধে গত সোমবার (১৮ মে) অনির্দিষ্টকালের জন্য গাইবান্ধার সব দোকানপাট ও মার্কেট বন্ধের সিদ্ধান্ত নেয় জেলা করোনাভাইরাস নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কমিটি। সে অনুযায়ী গত বৃহস্পতিবার পর্যন্ত তিন দিন জেলার সব দোকানপাট ও মার্কেট বন্ধ রাখা হয়। কিন্তু ব্যবসায়ীদের দাবির প্রেক্ষিতে শুক্রবার ও শনিবার দুই দিনের জন্য  দোকানপাট ও মার্কেট খোলার নির্দেশ দেয় প্রশাসন।

প্রসঙ্গত, উত্তরাঞ্চলে প্রথম গাইবান্ধা জেলার সাদুল্লাপুরে প্রবাসী মা-ছেলে করোনায় আক্রান্ত হন। এখন পর্যন্ত জেলায় ২৯ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এরমধ্যে একজন মারা গেছেন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২২ জন।

 

Check Also

টানা বৃষ্টিতে বিপর্যস্ত পিরোজপুরবাসী, বিপাকে শ্রমজীবী মানুষ

নিউজ ডেস্ক : বিগত কয়েক দিনের অপ্রত্যাশিত বৃষ্টিতে বিপর্যস্ত হয়ে পড়েছে পিরোজপুরের মানুষের জীবনযাত্রা। আর …

%d bloggers like this: