Home / দেশজুড়ে / ঝালকাঠিতে উন্নয়ন মেলা

ঝালকাঠিতে উন্নয়ন মেলা

দেশজুড়ে ডেস্ক: কারো হাতে বঙ্গবন্ধুর জীবনী। খেলার পাশাপাশি তারা পড়ছে বই। ঝালকাঠি শেখ রাসেল মিনি স্টেডিয়ামে উন্নয়ন মেলায় বঙ্গবন্ধু শিশু কর্নারে এভাবে খেলার আনন্দে মেতে ওঠে শিশুরা।

শিশু কর্নারটিতে রয়েছে কাঠের নকশায় তৈরি বঙ্গবন্ধুর প্রতিকৃতি ও ছবি। উন্নয়ন মেলার আনন্দে উচ্ছ্বসিত শিশুরা উৎসবে মাতোয়ারা।

এমন আনন্দ আগে কখনো উপভোগ করেনি তারা। আজ বৃহস্পতিবার শুরু হওয়া উন্নয়ন মেলা চলবে টানা তিন দিন। এই তিন দিনই নানা ধরনের আয়োজন রয়েছে শিশুদের জন্য।

আয়োজকরা জানিয়েছেন, ঝালকাঠিতে এই প্রথম অনেক বৃহৎ  পরিসরে উন্নয়ন মেলা অনুষ্ঠিত হচ্ছে। মেলাকে ঘিরে স্থানীয় শেখ রাসেল মিনি স্টেডিয়ামকে সাজানো হয়েছে বর্ণিল সাজে

১০০ স্টলে রয়েছে সরকারের উন্নয়নমূলক কর্মকাণ্ডের নানা ডকুমেন্টারি। আগামী পরিকল্পনা ও সম্ভাবনার কথাও বলা হচ্ছে মেলার স্টলের সাউন্ড বক্সে।

মেলায় প্রবেশ করতেই যে কারো চোখ আটকে যাবে শিশুদের মিলন মেলা দেখে। সবচেয়ে আকর্ষণীয় করে সাজানো হয়েছে শিশুদের জন্য খেলার এই স্থানটিকে। এটির নাম দেওয়া হয়েছে বঙ্গবন্ধু শিশু কর্নার।

গত দুই দিন ধরে এই কর্নারে শিশুরা এসে খেলায় মেতে ওঠে। পাশে দাঁড়িয়ে নিজের সন্তানের এমন উচ্ছ্বসিত আনন্দ উপভোগ করেন অভিভাবকরা। দর্শনার্থীরাও শিশু কর্নারে একবারের জন্য হলেও ঘুরে যাচ্ছেন।

জেলা প্রশাসক মো. হামিদুল হক বলেন, ‘বঙ্গবন্ধু একজন শিশুপ্রেমী মানুষ ছিলেন। তাই উন্নয়ন মেলায় বঙ্গবন্ধু শিশু কর্নারটি করা হয়েছে। এখানে শিশুরা বিনোদন পাচ্ছে।

Check Also

এই সৌদি প্রবাসীদের কী হবে?

নিউজ ডেস্ক  : সৌদি আরবে নতুন করে বাংলাদেশ বিমানের ল্যান্ডিংয়ের অনুমতি না মেলায় জটিলতা কাটছে …

%d bloggers like this: