Home / আর্ন্তজাতিক / জেল খেটে বের হলো আট গাঁধা!

জেল খেটে বের হলো আট গাঁধা!

আর্ন্তজাতিক ডেস্ক: ভারতের উত্তরপ্রদেশ রাজ্যের জালাউন জেলায় গাছের চারা খেয়ে ফেলার অপরাধে আট গাঁধাকে শাস্তিস্বরূপ আটদিন জেল খাটতে হয়েছে। স্থানীয় ওরাই কারাগার থেকে গতকাল সোমবার সেগুলোকে মুক্তি দেওয়া হয়।

সংবাদমাধ্যম দ্য টাইমস অব ইন্ডিয়া জানায়, গত ২৪ নভেম্বর জালাউন জেলা কারাগারের প্রাঙ্গণে লাগানো মূল্যবান গাছের কিছু চারা খেয়ে ফেলে আটটি গাঁধা। কমলেশ নামের এক ব্যক্তি ও গাধাগুলোর মালিক বলে জানা গেছে।

এ বিষয়ে স্থানীয় ওরাই কারাগারের প্রধান কনস্টেবল আর কে মিশ্র বলেন, ‘বারবার কমলেশকে সতর্ক করা সত্ত্বেও তিনি তাঁর গাঁধাগুলো ছেড়ে রাখেন। গাঁধাগুলো আমাদের প্রায় ৬০ হাজার রুপি মূল্যের গাছের চারা খেয়ে ফেলেছে ও ক্ষতিগ্রস্ত করেছে। তাই জ্যেষ্ঠ কর্মকর্তাদের সঙ্গে আলোচনা করে আমরা গাঁধাগুলো কারাগারে বন্দি করে রাখি।’

গাঁধাগুলো বন্দি রয়েছে শুনে কারাগার প্রধান সীতারাম শর্মার সঙ্গে দেখা করেন মালিক কমলেশ। সেগুলোকে ছেড়ে দেওয়ার জন্য অনুরোধ জানান কারাপ্রধানকে। তবে সেসব কথা কানেই তোলেননি তিনি।

বিফল হয়ে গাঁধাগুলোকে মুক্ত করতে স্থানীয় এক বিজেপি নেতার কাছে সাহায্য চান কমলেশ। শেষমেশ ওই নেতার অনুরোধেই মুক্তি দেওয়া হয় গাঁধাদের।

এ বিষয়ে কারাপ্রধান সীতারাম শর্মা বলেন, ‘গাঁধাদের আটক করার জন্য তো কোনো আইন নেই। তাও সেগুলোর মালিককে একটু শিক্ষা দেওয়ার জন্য এই পদক্ষেপ নেওয়া হয়।’

Check Also

বিশ্বে করোনায় মৃত্যু ছাড়াল ৯ লাখ ১৩ হাজার

নিউজ ডেস্ক : বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা প্রায় ২ কোটি ৮৩ লাখ ২৪ হাজার …

%d bloggers like this: