Home / আর্ন্তজাতিক / জেদ্দায় রাজপ্রাসাদের ফটকে বন্দুকধারীর হামলা, ২ নিরাপত্তারক্ষী নিহত

জেদ্দায় রাজপ্রাসাদের ফটকে বন্দুকধারীর হামলা, ২ নিরাপত্তারক্ষী নিহত

আন্তর্জাতিক ডেস্ক: সৌদি আরবের জেদ্দায় গাড়ি নিয়ে রাজপ্রাসাদের ফটকে পৌঁছে গুলি চালিয়ে দুই নিরাপত্তারক্ষীকে হত্যা করেছে এক বন্দুকধারী। রয়টার্সের এক প্রতিবেদনে বলা হয়েছে, শনিবারের এ ঘটনায় রাজপ্রাসাদের রক্ষীদের পাল্টা গুলিতে হামলাকারীও নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরও তিনজন। এদিকে সামাজিক যোগাযোগ মাধ্যমে এ হামলার খবর ছড়িয়ে পড়ার পর দেশটিতে অবস্থিত মার্কিন দূতাবাস থেকে নাগরিকদের ওই এলাকা এড়িয়ে চলার পরামর্শ দেওয়া হয়েছে।

মন্ত্রণালয়টির এক নিরাপত্তা কর্মকর্তার বরাত দিয়ে আল আরাবিয়া জানিয়েছে, স্থানীয় সময় শনিবার বিকেল সোয়া ৩টায় গাড়ি নিয়ে আসা এক ব্যক্তি ফটকের রক্ষীদের লক্ষ্য করে গুলিবর্ষণ শুরু করে।

স্বরাষ্ট্র মন্ত্রণালয় বলছে, হামলাকারীর নাম মনসুর আল আমরি(২৮)। আল সালাম নামের ওই রাজপ্রাসাদের পশ্চিম দিকের গেটের বাইরে একটি তল্লাশি চৌকিতে হামলার ঘটনাটি ঘটেছে। গ্রীষ্মের মাসগুলোতে এই রাজপ্রাসাদ থেকেই দাপ্তরিক কাজ চালায় রাজপরিবার।

সৌদি আরবের বাদশা সালমান বিন আব্দুল আজিজ আল সৌদ এক রাষ্ট্রীয় সফরে এখন রাশিয়ায় আছেন। তবে তার ছেলে যুবরাজ মোহাম্মদ বিন সালমান হামলার সময় কোথায় ছিলেন বিবৃতিতে তা বলা হয়নি।

বিবৃতিতে আরো জানানো হয়েছে, নিরাপত্তা বাহিনী নিহত আমরির কাছে থাকা কালাশনিকোভ রাইফেল ও পেট্রল বোমা জব্দ করেছে।

এ ব্যাপারে সৌদি আরবের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মনসুর আল তুর্কি আল আরাবিয়া টেলিভিশনকে জানিয়েছেন, আমরির বিরুদ্ধে অপরাধের কোনো রেকর্ড ছিল না এবং জানামতে জঙ্গি গোষ্ঠীগুলোর সঙ্গে তার কোনো যোগাযোগও ছিল না। তিনি আরো জানান, কী উদ্দেশে আমরি হামলাটি চালিয়েছে তা বের করার লক্ষ্যে তদন্ত শুরু করা হয়েছে

Check Also

বিশ্বে করোনায় মৃত্যু ছাড়াল ৯ লাখ ১৩ হাজার

নিউজ ডেস্ক : বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা প্রায় ২ কোটি ৮৩ লাখ ২৪ হাজার …

%d bloggers like this: