Home / জাতীয় / জীবাণুনাশক ওষুধ ছিটানো কার্যক্রম অব্যাহত

জীবাণুনাশক ওষুধ ছিটানো কার্যক্রম অব্যাহত

নিউজ ডেস্কঃ করোনাভাইরাস সংক্রমণ রোধে ১০ম দিনের মতো বিভিন্ন স্থানে জীবাণুনাশক ওষুধ ছিটিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ।

শুক্রবার (৩ এপ্রিল) পুরান ঢাকার প্রধান সড়ক থেকে অলিগলিতে ছিটানো হয় ব্লিচিংযুক্ত জীবাণুনাশক পানি। পুলিশের পানি ছিটানোর গাড়িতে করে প্রতিটি রাস্তায় ছিটানো হয়। অনেক জায়গার বাসাবাড়িতেও দেওয়া হয় জীবাণুনাশক।

পুলিশ জানায়, ২৫ মার্চ পুলিশ কমিশনার মোহাম্মদ শফিকুল ইসলামের নির্দেশে সুরক্ষায় ও করোনাভাইরাসের সংক্রমণ রোধে প্রতিদিন ডিএমপির ৮টি ওয়াটার ক্যানন দিয়ে পানি ছিটানো হচ্ছে।  ৮ বিভাগের রমনা, তেজগাঁও, লালবাগ, ওয়ারী, মিরপুর, গুলশান, উত্তরা ও মতিঝিলে পালাক্রমে জীবাণুনাশক দেওয়া হচ্ছে।

রাস্তা থেকেও এ ভাইরাস সংক্রমিত হতে পারে মন্তব্য করে শুক্রবার দুপুরে সোহরাওয়ার্দী হাসপাতালের পরিচালক ডাক্তার উত্তম কুমার বড়ুয়া  বলেন, ‘জুতা, বাজারের ব্যাগ, দোকান থেকে পণ্য কেনা এমনকি টাকা লেনদের মাধ্যমেও এ ভাইরাস ছড়ানোর সম্ভাবনা থাকে। এ কারণে অতি জরুরি প্রয়োজন না হলে ঘর থেকে বের না হওয়াই ভালো।  এজন্য রাস্তায় জীবাণু ছিটিয়ে ভাইরাস ধ্বংস করার কোনও বিকল্পও নেই।’

তিনি বলেন, ‘এই ভাইরাস ছোঁয়াচে।  যা দ্রুত ছড়িয়ে পড়ে। সতর্ক থাকতে হবে।  জুতার মাধ্যমেও ভাইরাসটি সংক্রমিত হতে পারে।  বাইরে থেকে আসার পর জুতা এবং শরীরের জামা-কাপড় একবারের বেশি ব্যবহার না করাই ভালো।

Check Also

রাতে জাতিসংঘে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী

নিউজ ডেস্ক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ শনিবার (২৬ সেপ্টেম্বর) নিউইয়র্কে জাতিসংঘ সাধারণ পরিষদের (ইউএনজিএ) …

%d bloggers like this: