Home / জাতীয় / জাবি ভিসির পদত্যাগের দাবি মেনে নেওয়ার আহ্বান

জাবি ভিসির পদত্যাগের দাবি মেনে নেওয়ার আহ্বান

নিউজ ডেস্ক: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) উপাচার্য ফারজানা ইসলামের অপসারণের দাবিকে গণরায়ের সঙ্গে তুলনা করে অধ্যাপক আনু মুহাম্মদ বলেছেন, ‘এই রায় মেনে নিন। তাঁকে অপসারণ করুন।’ শুক্রবার বিকেলে এক সমাবেশে সরকারের উদ্দেশে আনু মুহাম্মদ এ আহ্বান জানান।

৮নভেম্বর, শুক্রবার রাজধানীর শাহবাগে ‘শিক্ষক-শিক্ষার্থী, অভিভাবক ও নাগরিকবৃন্দ’-এর ব্যানারে জাতীয় জাদুঘরের সামনে এ সমাবেশ হয়।

আনু মুহাম্মদ বলেন, জাবির উপাচার্যের বিরুদ্ধে ওঠা দুর্নীতির অভিযোগের কারণে যে গণরায়ের সৃষ্টি হয়েছে, তাকে গণ-অভ্যুত্থান বললে বরং সঠিক হবে। উপাচার্য বলেছেন, ছাত্রলীগের ছেলেরা তাঁকে রক্ষা করতে গণ-অভ্যুত্থানের সৃষ্টি করেছে তা নয়। বরং উপাচার্য এটা বোঝাতে চেয়েছেন ছাত্রলীগ তাঁকে গণ-অভ্যুত্থান থেকে বাঁচাতে চেয়েছে।

সমাবেশে বক্তারা আরও বলেন, ফারজানা ইসলামের বিরুদ্ধে দুর্নীতির যে অভিযোগ উঠেছে, তার তদন্ত রাষ্ট্রকেই করতে হবে। এই দায়িত্ব আন্দোলনকারীদের নয়।

সমাবেশে উপস্থিত ছিলেন জাবির নৃবিজ্ঞান বিভাগের সাবেক অধ্যাপক রেহনুমা আহমেদ, লেখক ও গবেষক আলতাফ পারভেজ, ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় সংসদের সাবেক সাধারণ সম্পাদক লিটন নন্দী, ছাত্র ফেডারেশনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক জাহিদ সুজন, জাবির প্রাক্তন শিক্ষার্থী ও সিনেট সদস্য আইনজীবী শিহাব উদ্দিন খান, প্রাক্তন শিক্ষার্থী ইমন হোসেন, আবু জাঈদ আজিজ, ফরিদুল হক, জাবি ছাত্র ইউনিয়নের সহসভাপতি অলিউর সান প্রমুখ ।

Check Also

রাতে জাতিসংঘে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী

নিউজ ডেস্ক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ শনিবার (২৬ সেপ্টেম্বর) নিউইয়র্কে জাতিসংঘ সাধারণ পরিষদের (ইউএনজিএ) …

%d bloggers like this: