Home / রাজনীতি / জাতীয় ঐক্যের ভিত্তিতে রোহিঙ্গা সমস্যার সমাধান করতে হবে

জাতীয় ঐক্যের ভিত্তিতে রোহিঙ্গা সমস্যার সমাধান করতে হবে

নিউজ ডেস্ক: জাতীয় পার্টির প্রেসিডিয়ামের সিনিয়র সদস্য এস এম এম আলম বলেছেন, রোহিঙ্গা সমস্যার সমাধানে সরকারকে আরো অনেক বেশি আন্তরিক হতে হবে। ১৬ কোটি মানুষের এই দেশে ১০ লাখ রোহিঙ্গাকে পুনর্বাসন করা কোনোভাবেই সম্ভব নয়।

আর তাছাড়া তাদের কৃষ্টি ও সংস্কৃতিও বাংলাদেশের মানুষের সঙ্গে সামঞ্জস্যপূর্ণ নয়। তাই তাদেরকে তাদের নিজ দেশ মিয়ানমারেই ফিরে যেতে হবে। এ জন্য সরকারকে কূটনৈতিক প্রচেষ্টা আরো জোরদার করতে হবে।তিনি বলেন, জাতিসংঘের স্থায়ী দেশ চীন ও রাশিয়ার সমর্থন ছাড়া রোহিঙ্গা সমস্যার সমাধান সম্ভব নয়। কারণ, বাংলাদেশের মতো একটি দেশের পক্ষে ১০ থেকে ১১ লাখ রোহিঙ্গাকে খাওয়ানো-পড়ানো অসম্ভব হয়ে উঠবে। তাছাড়া এর প্রভাব পড়বে বাংলাদেশের অর্থনীতিতে। ইতিমধ্যে বিএনপি, জাতীয় পার্টির পক্ষ থেকে এ বিষয়ে জাতীয় এক্যের আহ্বান জানানো হয়েছে। জাতীয় পার্টি ও বিএনপি দু’দলই সরকারে ছিল এবং তাদেরও কম বেশি রোহিঙ্গা সমস্যা মোকাবেলা করতে হয়েছে। তাদের অভিজ্ঞতাকে কাজে লাগাতে হবে।

তাই সময় থাকতে জাতীয় ঐক্যের ভিত্তিতে এই সমস্যার সমাধান করতে সরকারকে এগিয়ে আসতে হবে। এস এম এম আলম সোমবার রাতে নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময়কালে এসব কথা বলেন।এ সময় তার সঙ্গে ছিলেন জাতীয় পার্টির কেন্দ্রীয় নেতা ফখরুল ইসলাম বাচ্চু, জাতীয় কর আইনজীবী ফেডারেশনের সভাপতি ড. শামীম আধার, জাতীয় পার্টির কেন্দ্রীয় শ্রম বিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম মিয়াজী, জাতীয় কৃষক পার্টির জেলা সভাপতি ফয়েজ আহমেদ মন্টু প্রমুখ।

Check Also

বিএনপির মনে নেতিবাচকতার সংক্রমণ ছড়িয়ে পড়েছে

নিউজ ডেস্ক: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরও বলেন, বিএনপির মনে নেতিবাচকতার সংক্রমণ ছড়িয়ে পড়েছে। তারা করোনা …

%d bloggers like this: