Home / অর্থনীতি / ছুটির পর আজ বেনাপোল বন্দরে আমদানি রপ্তানি শুরু

ছুটির পর আজ বেনাপোল বন্দরে আমদানি রপ্তানি শুরু

নিউজ ডেস্ক: টানা ছয় দিন বন্ধ থাকার পর আজ মঙ্গলবার সকালে পুনরায় শুরু হয়েছে দুই দেশের মধ্যে আমদানি রপ্তানি বাণিজ্য। ফলে প্রাণ চাঞ্চল্য ফিরে এসেছে দুই দেশের বন্দরে। বেনাপোলের ওপারে ভারতের পেট্রাপোল বন্দরে ছয় হাজার পণ্যবোঝাই ট্রাক আটকে রয়েছে বেনাপোল বন্দরে প্রবেশের অপেক্ষায়।

ভারতের পেট্রাপোল বন্দরের সিঅ্যান্ডএফ এজেন্ট স্টাফ ওয়েল ফেয়ার অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক কার্তিক চক্রবর্তী জানান, শারদীয় দুর্গাপূজা ও পবিত্র আশুরার কারণে ভারতে গত ২৭ সেপ্টেম্বর থেকে ১ অক্টোবর পর্যন্ত সরকারি ছুটি থাকায় ভারত ও বাংলাদেশের মধ্যে আমদানি রপ্তানি বন্ধ ছিল পাঁচ দিন। আর দুই অক্টোবর গান্ধীজির জন্মদিন উপলক্ষে সরকারি ছুটি থাকায় বন্ধ ছিল আমদানি রপ্তানি বাণিজ্য। টানা ছয় দিন বন্ধ থাকার পর আজ মঙ্গলবার সকালে দুই দেশের মধ্যে আমদানি রপ্তানি বাণিজ্য শুরু হয়েছে।

বেনাপোল চেকপোস্ট কাস্টমস কার্গো অফিসার গোলাম মাওলা জানান, টানা ছয় দিন পর আজ মঙ্গলবার সকালে বেনাপোল বন্দর দিয়ে পুনরায় আমদানি রপ্তানি শুরু হয়েছে। সকাল থেকে এ পর্যন্ত ৯৫টি ট্রাক পণ্য নিয়ে প্রবেশ করেছে বেনাপোল বন্দরে।

বেনাপোল কাস্টমস’র কমিশনার শওকাত হোসেন বলেন, “ছয় দিন পর আমদানি রপ্তানি শুরু হয়েছে। বন্দরে পণ্য ও যানজট নিরসনে কাস্টমস কর্মকর্তাদের নির্দেশনা দেওয়া হয়েছে। “

Check Also

ডিএসইতে ১৩ বছরের মধ্যে সর্বনিম্ন লেনদেন

নিউজ ডেস্ক: একদিন উত্থানের পর টানা চার কার্যদিবস ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূচকের পতন হয়েছে। সপ্তাহের …

%d bloggers like this: