Home / জাতীয় / ছুটিতে সীমিত পরিসরে যেসব অফিস খোলা থাকবে

ছুটিতে সীমিত পরিসরে যেসব অফিস খোলা থাকবে

নিউজ ডেস্কঃ ২৫ এপ্রিল থেকে ৫ মে পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা হলেও এসময়ে সীমিত পরিসরে প্রধানমন্ত্রী কার্যালয়, মন্ত্রিপরিষদ বিভাগসহ বিভিন্ন মন্ত্রণালয় ও এর আওতাধীন দপ্তর সংস্থাগুলোর অফিস ঢাকাসহ জেলা-উপজেলা পর্যায়ে চলবে। এসময়ে সরকারি অফিসের কর্মকর্তাদের বাধ্যতামূলক নিজ নিজ কর্মস্থলে অবস্থানের নির্দেশ দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (২৩ এপ্রিল) জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপ-সচিব কাজী মোহাম্মদ সাইফুল ইসলাম স্বাক্ষরিত এক চিঠিতে এ নির্দেশনা দেওয়া হয়েছে।

সাধারণ ছুটিতে সীমিত পরিসরে সরকারি অফিস খোলা রাখার নির্দেশনা দিয়ে এতে বলা হয়, দেশব্যাপী করোনাভাইরাস মোকাবিলা এবং এর ব্যাপক বিস্তাররোধে অধিকতর সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে সরকার ২৬ এপ্রিল থেকে ৩০ এপ্রিল, ৩ মে থেকে ৫ মে পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করেছে।  ওই ছুটির সঙ্গে ১ মে ও ২ মে সাপ্তাহিক ছুটি যুক্ত হবে।

সাধারণ ছুটিকালীন সময়ে ঢাকাসহ সব বিভাগ, জেলা ও উপজেলা পর্যায়ে নিম্নবর্ণিত মন্ত্রণালয়/বিভাগ এবং অধীনস্থ দপ্তরগুলো সীমিত পরিসরে খোলা রাখার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো। প্রধানমন্ত্রীর কার্যালয়, মন্ত্রিপরিষদ বিভাগ, কৃষি মন্ত্রণালয়, বাণিজ্য মন্ত্রণালয়, খাদ্য মন্ত্রণালয়, জনপ্রশাসন মন্ত্রণালয়, স্বাস্থ্য সেবাবিভাগ, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগ, জননিরাপত্তা বিভাগ, সুরক্ষা সেবা বিভাগ, তথ্য মন্ত্রণালয়, স্থানীয় সরকার বিভাগ, পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগ, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়, নৌপরিবহন মন্ত্রণালয়, সমাজকল্যাণ মন্ত্রণালয়, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় এবং মৎস‌্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়।

অন্যসব সরকারি অফিসের কর্মকর্তারা এই সময়ে আবশ্যিকভাবে নিজ নিজ কর্মস্থলে অবস্থান করবেন।

 

Check Also

রাতে জাতিসংঘে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী

নিউজ ডেস্ক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ শনিবার (২৬ সেপ্টেম্বর) নিউইয়র্কে জাতিসংঘ সাধারণ পরিষদের (ইউএনজিএ) …

%d bloggers like this: