Home / জাতীয় / চোরের মায়ের বড় গলা : ওবায়দুল কাদের

চোরের মায়ের বড় গলা : ওবায়দুল কাদের

নিউজ ডেস্ক: প্রধানমন্ত্রীর উদ্দেশে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার পাঠানো উকিল নোটিশকে ‘চোরের মায়ের বড় গলা’ বলে উল্লেখ করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। রাজনৈতিকভাবে নয়, আইনিভাবেই এই নোটিশের জবাব দেওয়া হবে বলে জানান তিনি।

আজ বৃহস্পতিবার দুপুরে বান্দরবানের পুরাতন রাজবাড়ি মাঠে রাজপুণ্যাহ উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

মন্ত্রী বলেন, ‘আশ্চর্য খালেদা জিয়ার উকিল নোটিশ। উকিল নোটিশ কাকে দিয়েছেন? শেখ হাসিনাকে। কেন দিয়েছেন? এটা তো আইনি ব্যাপার। আইনি বিষয় আইনিভাবেই মোকাবিলা করা হবে। এটা আমাদের সিদ্ধান্ত। আইনের বিষয় তো আর রাজনৈতিকভাবে মোকাবিলা করা যায় না।’

নোটিশের কথা প্রথম শুনে কী মনে হয়েছিল সেই প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, ‘তখন এটাই মনে হয়েছিল যে চোরের মায়ের বড় গলা। যাক এটা প্রমাণ আমরা করতে না পারলে সেটার জন্য আমাদের দায় থাকবে। কিন্তু আপনারা যদি প্রমাণ না করতে পারেন তাহলে এই নোটিশ প্রত্যাহার করতে হবে। ক্ষমা শুধু শেখ হাসিনার কাছে নয়, মিথ্যাচারের জন্য গোটা জাতির কাছে আপনাদের ক্ষমা চাইতে হবে।’

বিএনপির চাওয়া মধ্যবর্তী নির্বাচনকে ‘মামার বাড়ির আবদার’ বলে উল্লেখ করেন ওবায়দুল কাদের। তিনি বলেন, মধ্যবর্তী নির্বাচন মানে, মধ্যবর্তী রসিকতা এবং তামাশা। মধ্যবর্তী নির্বাচনের সময় পেরিয়ে গেছে।

পার্বত্য শান্তিচুক্তি প্রসঙ্গে মন্ত্রী বলেন, আন্দোলনের প্রয়োজন নেই। চুক্তির অপরিহার্য অনেক শর্তই পূরণ করা হয়েছে। বাকিগুলোও এ সরকারের মেয়াদে পূরণ করা হবে। পাহাড়কে অশান্ত করতে এক শ্রেণির মানুষ পাঁয়তারা চালাচ্ছে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, এদের বিষয়ে সতর্ক থাকতে হবে। তিনি বলেন, পাহাড়ে রক্ত ঝরেছে একসময়। পাহাড়ের কান্না কেউই শুনতে পায়নি। শুধুমাত্র শেখ হাসিনা উপলব্ধি করতে পেরেছেন। শান্তিচুক্তির ফলে এখন উন্নয়নের জোয়ার বইছে পাহাড়ে। অতীতের কোনো সরকার মাইনরিটি-বান্ধব ছিল না। শেখ হাসিনার সরকার মাইনরিটি-বান্ধব সরকার।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন অর্থ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ডা. মো. আবদুর রাজ্জাক, পার্বত্য চট্টগ্রামবিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসি, সেনাবাহিনীর চট্টগ্রাম রিজিয়ন কমান্ডার (জিওসি) মেজর জেনারেল জাহাঙ্গীর কবির তালুকদারসহ সরকারি-বেসরকারি উচ্চপদস্থ কর্মকর্তারা।

গত মঙ্গলবার সৌদি আরবে জিয়া পরিবারের সম্পদ নিয়ে দেওয়া বক্তব্যের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উকিল নোটিশ পাঠান বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া।

Check Also

রাতে জাতিসংঘে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী

নিউজ ডেস্ক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ শনিবার (২৬ সেপ্টেম্বর) নিউইয়র্কে জাতিসংঘ সাধারণ পরিষদের (ইউএনজিএ) …

%d bloggers like this: