Home / জাতীয় / চিরকুটের গানে ডা. মঈনুদ্দিন

চিরকুটের গানে ডা. মঈনুদ্দিন

নিউজ ডেস্কঃ মহামারি করোনার এই সংকটকালে সম্মুখ সারিতে যুদ্ধ করছেন স্বাস্থ্যকর্মীরা। এরই মধ্যে বিশ্বের নানা দেশের অনেক চিকিৎসক নিজেদের জীবন বিলিয়ে দিয়েছেন।

এ তালিকায় রয়েছেন বাংলাদেশের ডা. মঈনুদ্দিন। অন্যের জীবন বাঁচাতে গিয়ে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজের এই সহকারী অধ্যাপক। শ্রোতাপ্রিয় ব্যান্ড দল চিরকুট গানে গানে তুলে ধরেছেন এই সত্যিকারের বীরকে।

‘মঈনুদ্দিন মঈনুদ্দিন/ জিতেছে জীবন হেরেছে মৃত্যু/ কি করে শোধিব ঋণ/ দুটি সন্তান, স্ত্রী আর অসংখ্য গুণগ্রাহী/ এই মৃত্যু বীরের চোখে পানি ফেলিব নাহি’—এমন কথার গানটিতে কণ্ঠ দিয়েছেন চিরকুট ব্যান্ডের প্রতিষ্ঠাতা সদস্য, কণ্ঠশিল্পী, গীতিকার, সুরকার শারমীন সুলতানা সুমি।

কিছু স্থিরচিত্র নিয়ে গানটির একটি লিরিক্যাল ভিডিও তৈরি করা হয়েছে। গতকাল রাতে চিরকুট ব্যান্ডের ভেরিফায়েড ফেসবুক পেজে ভিডিওটি প্রকাশ করেন। এরপর থেকে প্রশংসায় ভাসছে গানটি।

শারমীন সুলতানা সুমি বলেন—মানুষের সেবায় জীবন বিলিয়ে দেওয়াই ডাক্তারদের ধর্ম। তাই এই দুর্বিষহ সময়ে তাদের অবদানের কথা স্মরণ করেই সারা দেশে মানুষের সেবায় দিনরাত খেটে চলা সকল স্বাস্থ্যকর্মী, নার্স, ডাক্তার, আইন শৃঙ্খলাবাহিনী, স্বেচ্ছাসেবী সংগঠন, সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান এবং আমাদের নিত্য প্রয়োজনীয় পণ্য সরবরাহকারী সকল প্রতিষ্ঠান এবং কর্মীদের প্রতি গভীর শ্রদ্ধা জানানোর জন্য আমাদের এই ক্ষুদ্র নিবেদন।

দেখুন:

 

Check Also

রাতে জাতিসংঘে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী

নিউজ ডেস্ক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ শনিবার (২৬ সেপ্টেম্বর) নিউইয়র্কে জাতিসংঘ সাধারণ পরিষদের (ইউএনজিএ) …

%d bloggers like this: