Home / জাতীয় / চাহিদা সাপেক্ষে আবারও খুলনা রুটে চলবে লাগেজ ভ্যান

চাহিদা সাপেক্ষে আবারও খুলনা রুটে চলবে লাগেজ ভ্যান

নিউজ ডেস্কঃ কৃষকের পণ্য পরিবহনের পর্যাপ্ত চাহিদা থাকলে খুলনা-ঢাকা রুটে আবারও চলাচল করবে লাগেজ ভ্যান পার্সেল স্পেশাল ট্রেন। বর্তমানে খুলনা রুটের পার্সেল স্পেশাল ট্রেনটি পঞ্চগড়-ঢাকা রুটে চলাচল শুরু হয়েছে।

শনিবার (৯ এপ্রিল) বাংলাদেশ রেলওয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

এতে বলা হয়েছে, খুলনা-ঢাকা-খুলনা রুটে কৃষিপণ্য পরিবহনের জন্য পার্সেল স্পেশাল ট্রেন পরিচালনার সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে, পর্যাপ্ত চাহিদা প্রাপ্তি সাপেক্ষে এ রুটে ট্রেনটি পরিচালনা করা হবে।

স্পেশাল ট্রেনটি শনিবার (৯ মে) থেকে পঞ্চগড়-ঢাকা রুটে চলাচল শুরু করেছে। বিকেলে পঞ্চগড় বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রেলস্টেশনে ট্রেনটি উদ্বোধন করেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন। স্পেশাল পার্সেল ট্রেনটি সপ্তাহে ছয়দিন ঢাকা-পঞ্চগড়-ঢাকা রুটে নিয়মিত চলাচল করবে। পঞ্চগড় বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রেলস্টেশন থেকে স্পেশাল পার্সেল ট্রেনটি সপ্তাহের প্রতি শনিবার, সোমবার ও বুধবার ঢাকার উদ্দেশে এবং প্রতি রোববার, মঙ্গলবার ও বৃহস্পতিবার ঢাকা কমলাপুর রেলস্টেশন থেকে পঞ্চগড়ের উদ্দেশে ছাড়বে।

এদিকে, খুলনা-ঢাকা-খুলনা রুটে পার্সেল মালামাল বুকিংয়ের জন্য সংশ্লিষ্ট সেকশনের স্টেশন মাস্টার, কর্মকর্তা ও কন্ট্রোলের সঙ্গে যোগাযোগ করার জন্য অনুরোধ করা হয়েছে বাংলাদেশ রেলওয়ের পক্ষ থেকে। এ জন্য ০১৭১১৬৯১৬২১, ০১৭১১৬৯১৬২০, ০১৭১৮৩৩৯৩২৬, ০১৭১০৩৬৯০০৯ নম্বরগুলোতে যোগাযোগ করা যাবে।

এছাড়া বাংলাদেশ রেলওয়ের চট্টগ্রাম-সরিষাবাড়ী-চট্টগ্রাম এবং ঢাকা-ভৈরববাজার-ঢাকা রুটেও পার্সেল ট্রেন চলাচল করছে।

Check Also

রাতে জাতিসংঘে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী

নিউজ ডেস্ক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ শনিবার (২৬ সেপ্টেম্বর) নিউইয়র্কে জাতিসংঘ সাধারণ পরিষদের (ইউএনজিএ) …

%d bloggers like this: