Home / খেলাধুলা / চার পরিবর্তন নিয়ে মাঠে নামছে বাংলাদেশ

চার পরিবর্তন নিয়ে মাঠে নামছে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক: ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছে বাংলাদেশ। আর এই ফাইনাল নিশ্চিত করার পর এবার সুযোগ এসেছে তরুণ তারকাদের বাজিয়ে দেখার। আর সেটাই হতে যাচ্ছে আয়ারল্যান্ডের বিপক্ষে ম্যাচে। আয়ারল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের পরের ম্যাচ। এই ম্যাচটি বাংলাদেশের জন্য কোন গুরুত্বপুর্ন নয়। কেননা, বাংলাদেশ এরই মধ্যে নিশ্চিত করেছে ফাইনাল।

তাই বলে টাইগার দলনায়ক আইরিশদের হালকাভাবে নিতে নারাজ। জয়ের ধারা বজায় রেখে ফাইনালে যেতে মাশরাফি। বাংলাদেশ এখন পর্যন্ত কোনো ত্রিদেশীয় সিরিজের শিরোপা জেতেনি বাংলাদেশ। গেল ২০১৮ সালের তিন জাতি সিরিজ, নিদাহাস ট্রফি কিংবা গত এশিয়া কাপ— প্রতিটি ফাইনালে রচিত হয়েছে বেদনার চিত্রনাট্য। সেই দুঃখ এখনো পোড়ায় সমর্থকদের। তাই এবার নয়া ইতিহাস গড়তে চান মাশরাফি।

এদিকে, ফাইনাল নিশ্চিত হওয়া একাদশের বাইরের থাকা অর্থাৎ রিজার্ব বেঞ্চে থাকা ক্রিকেটাদের সুযোগ দেয়া হবে পারে। তাই আজ ম্যাচে আয়ারল্যান্ডের বিপক্ষে অভিষেক হচ্ছে বিপিএল মাতানো তারকা ইয়াসির আলীর। বিপিএলে চিটাগাং ভাইকিংসের হয়ে দুর্দান্ত খেলার কারণে সবার চোখে পড়েন এই ব্যাটসম্যান। সেই কারণেই তার সুযোগ হয় জাতীয় দলে। সেখান থেকেই তাকে পরীক্ষা করার জন্য নিয়ে আসা হয় আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজে। গতকালকের ম্যাচে ক্যাচ ধরতে গিয়ে হাতে চোট পেয়েছেন মাহমুদউল্লাহ। তাকে বিশ্রামে দিয়ে হয়তো ইয়াসির আলীর অভিষেক হতে পারে।

এছাড়া বিশ্রামে দেয়া হতে পারে মোস্তাফিজকে। তার যায়গায় সুযোগ পেতে পারেন রুবেল হোসেন। অভিষেক ম্যাচে তেমন ভালো না করায় রাহীর পরিবর্তে তাসকিনকে দেখা যেতে পারে। আর মিরাজকে বিশ্রামে দিয়ে সুযোগ হতে পারে ফরহাদ রেজার। কারণ বিশ্বকাপের আগে সবাইকে ঝালাই করে নেয়া। আজ ১৫ মে ডাবলিনে আয়ারল্যান্ড-বাংলাদেশের ম্যাচটি বিকেল ৩টা ৪৫ মিনিট অনুষ্ঠিত হবে।

বাংলাদেশর সম্ভাব্য একাদশ: তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, ইয়াসির আলী, সাব্বির আহমেদ, মাশরাফি বিন মর্তুজা, ফরহাদ রেজা, রুবেল হোসেন ও তাসকিন আহমেদ।

Check Also

ভবিষ্যদ্বাণী ভুল প্রমাণের জন্য ধন্যবাদ: ম্যাককালাম

স্পোর্টস ডেস্ক: নিউজিল্যান্ডের সাবেক তারকার ক্রিকেটার ব্রেন্ডন ম্যাককালাম সম্প্রতি ক্রিকেট বিশ্বকাপ-২০১৯ এর গ্রুপ পর্ব নিয়ে …

%d bloggers like this: