Home / আর্ন্তজাতিক / চলন্ত প্লেন থামিয়ে নামানো হলো জেট এয়ারওয়েজের সাবেক সিইওকে

চলন্ত প্লেন থামিয়ে নামানো হলো জেট এয়ারওয়েজের সাবেক সিইওকে

ভারতীয় এয়ারলাইন কোম্পানি জেট এয়ারওয়েজের সাবেক প্রধান নির্বাহী কর্মকর্তা নরেশ গোয়েল এবং তার স্ত্রী অনীতা গোয়েলকে রানওয়ে ধরে রওনা হওয়া ফ্লাইট থামিয়ে উড়োজাহাজ থেকে নামিয়ে আনা হয়েছে।

এনডিটিভি জানিয়েছে, শনিবার বিকেলে এমিরেটসের একটি ফ্লাইটে করে লন্ডনের পথে রওনা দিয়েছিলেন সস্ত্রীক নরেশ গোয়েল। মুম্বাই বিমানবন্দরে রানওয়ে ধরে এগিয়ে যাওয়ার সময় উড়োজাহাজটি থামিয়ে তাদেরকে নামিয়ে নিয়ে আসা হয়।

বিমানবন্দরের এক সিনিয়র কর্মকর্তা মুম্বাই মিররকে জানিয়েছেন, ওই দম্পতিকে দেশত্যাগে বাধা দেয়া হলেও আটক করা হয়নি।

টাইমস অব ইন্ডিয়াকে বিমানবন্দরের এক এয়ার ট্রাফিক কন্ট্রোল কর্মকর্তা জানান, উড়োজাহাজটি লন্ডনের উদ্দেশে শনিবার বিকেল ৪টা ১৯ মিনিটে ট্যাক্সিং করে রানওয়ে ধরে এগোতে শুরু করে। তারপরই তাদেরকে নির্দেশনা দেয়া হয় প্লেনটি ফেরত আনতে।

‘ইমিগ্রেশন কর্তৃপক্ষ জানিয়েছে, তাদের দু’জনের ইমিগ্রেশন সংক্রান্ত জটিলতা রয়েছে,’ বলেন ওই এয়ার ট্রাফিক কন্ট্রোল কর্মকর্তা।

মুম্বাই পুলিশ কমিশনার সঞ্জয় বাড়ভে বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করলেও বিস্তারিত কিছু জানাননি।

গত এপ্রিলে জেট এয়ারওয়েজের অফিসার্স অ্যান্ড স্টাফ এসোসিয়েশনের সভাপতি কিরণ পাওয়াস্কার পুলিশ কমিশনারকে অনুরোধ জানিয়েছিলেন নরেশ গোয়েল, অনীতা গোয়েল এবং সিনিয়র এয়ারলাইন ম্যানেজমেন্টের লোকজনদের পাসপোর্ট জব্দ করতে যেন তারা কেউ দেশ ছাড়তে না পারেন।

২৬ বছর আগে এয়ারলাইন কোম্পানিটি প্রতিষ্ঠা করেছিলেন নরেশ ও তার স্ত্রী। প্রতিষ্ঠানটি অর্থাভাবে এর কার্যক্রম পরিচালনার জটিলতায় পড়লে গত মার্চে তারা পরিচালনা পর্ষদ থেকে পদত্যাগ করেন।

গত জানুয়ারি থেকে জেট এয়ারওয়েজের ২২ হাজার কর্মীর বেতন-ভাতা বন্ধ রয়েছে বলে জানিয়েছে মুম্বাই মিরর।

বিপুল পরিমাণ ঋণে ডুবে থাকা বেসরকারি এয়ারলাইন জেট গত ১৭ এপ্রিল জানায়, সাময়িকভাবে সবরকম অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক ফ্লাইট পরিচালনা বন্ধ রাখবে তারা।

জেট এয়ারওয়েজের প্রধান ঋণদাতা স্টেট ব্যাংক অব ইন্ডিয়া জরুরি বরাদ্দ দিতে অস্বীকৃতি জানানোর পর এ সিদ্ধান্ত নেয়া হয়।

Check Also

‘এটিই বছরের সবচেয়ে বড় খবর’

আর্ন্তজাতিক ডেস্ক: মানুষের জন্য কয়েক দশক ধরে চলা বড় আতঙ্কগুলোর মধ্যে একটি ‘ইবোলা’। এই রোগের …

%d bloggers like this: