Home / দেশজুড়ে / চট্টগ্রাম / চট্টগ্রাম বন্দরে নিয়োগ পরীক্ষায় বৈষম্যের প্রতিবাদে বিক্ষোভ

চট্টগ্রাম বন্দরে নিয়োগ পরীক্ষায় বৈষম্যের প্রতিবাদে বিক্ষোভ

দেশজুড়ে ডেস্ক: আজ সোমবার দুপুরে চট্টগ্রাম বন্দরের সামনে, চট্টগ্রাম বন্দরে নিয়োগ পরীক্ষায় বৈষম্যের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ করেছে মহানগর ছাত্রলীগসহ কয়েকটি সংগঠন। এ সময় কর্মসূচিতে অংশ নেওয়া নেতাকর্মীরা বিভিন্ন ধরনের প্ল্যাকার্ড বহন করেন।

সমাবেশে মহানগর আওয়ামী লীগ নেতা সাহাবউদ্দীন আহমেদ, হাসান মুনসুর, মহানগর শ্রমিক লীগের সভাপতি মাহাবুবুল হক এটলী, ছাত্রলীগের সাধারণ সম্পাদক নুরুল আজিম রনি বক্তব্য দেন।

বক্তারা সম্প্রতি বন্দরের নিয়োগ পরীক্ষা ঢাকায় স্থানান্তরের প্রতিবাদে এবং নৌপরিবহনমন্ত্রীর জেলা মাদারীপুরের লোক বিশেষ বিবেচনায় নিয়োগ বাতিল করে চট্টগ্রাম বন্দরে অনিয়ম, দুর্নীতি ও স্বজনপ্রীতি বন্ধ এবং চট্টগ্রামের জন্য ৪০ শতাংশ পোষ্য কোটার দাবি জানান।

এদিকে চট্টগ্রাম বন্দরে বিশেষ জেলার জন্য আলাদা কোটায় কোনো লোক নিয়োগ করা হয়নি বলে জানিয়েছেন সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দিন। তিনি বলেন, নৌমন্ত্রী ও বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যানের সঙ্গে আলোচনা করে জেনেছেন বিশেষ জেলা (মাদারীপুর) থেকে আটজন নিয়োগ পেয়েছেন। নিয়োগপ্রাপ্তরা নিজ যোগ্যতা দিয়ে উত্তীর্ণ হয়েছেন বলে জানান।

চট্টগ্রাম বন্দরের নিমতলায় বন্দর অলংকার সড়ক সম্প্রসারণের উদ্বোধনী অনুষ্ঠানে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সিটি মেয়র জানান, বন্দরে লস্কর নিয়োগের পরীক্ষায় নৌমন্ত্রীর জেলা মাদারীপুর নিয়ে ফেসবুকে প্রচারণার সঙ্গে বাস্তবতার কোনো মিল নেই বলে জানান তিনি।

সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন বলেন, বন্দরে পদের জন্য যাঁরা পরীক্ষা দিয়েছেন, যতজন নিয়োগ দিয়েছে এখানে একটা অসন্তোষ আছে। নিয়োগ হওয়া পদের চেয়ে আবেদনকারী অনেক বেশি। যারা নিয়োগ থেকে বঞ্চিত হয়েছে তাদের হতাশা বেশি।

Check Also

টানা বৃষ্টিতে বিপর্যস্ত পিরোজপুরবাসী, বিপাকে শ্রমজীবী মানুষ

নিউজ ডেস্ক : বিগত কয়েক দিনের অপ্রত্যাশিত বৃষ্টিতে বিপর্যস্ত হয়ে পড়েছে পিরোজপুরের মানুষের জীবনযাত্রা। আর …

%d bloggers like this: