Home / দেশজুড়ে / চট্টগ্রাম / চট্টগ্রাম নগরীর কাট্টলী ওয়ার্ড লকডাউন

চট্টগ্রাম নগরীর কাট্টলী ওয়ার্ড লকডাউন

নিউজ ডেস্ক: করোনা ঠেকাতে চট্টগ্রাম নগরীর ১০ নম্বর উত্তর কাট্টলী ওয়ার্ড লকডাউনের সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন। মঙ্গলবার (১৬ জুন) মধ্যরাত থেকে ২১ দিনের জন্য অবরুদ্ধ থাকবে এলাকাটি। চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সামসুদ্দোহা এই তথ্য জানিয়েছেন।

রবিবার (১৪ জুন) নগর ভবনে সিটি করপোরেশনের সঙ্গে প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাদের এক সভায় এই সিদ্ধান্ত হয় বলে জানান তিনি।

এর আগে, করোনাভাইরাস প্রতিরোধে গঠিত জাতীয় কমিটি চট্টগ্রাম নগরীর ১০টি ওয়ার্ডকে রেড জোন হিসেবে চিহ্নিত করে। সেসব ওয়ার্ডের মধ্যে ১০ নম্বর উত্তর কাট্টলী ওয়ার্ডও রয়েছে। অপর ওয়ার্ডগুলো হলো- ১৪ নম্বর লালখান বাজার ওয়ার্ড, ১৬ নম্বর চকবাজার, ২০ নম্বর দেওয়ানবাজার, ২১ নম্বর জামালখান, ২২ নম্বর এনায়েত বাজার, ২৬ নম্বর উত্তর হালিশহর, ৩৭ নম্বর উত্তর মধ্যম হালিশহর, ৩৮ নম্বর দক্ষিণ-মধ্যম হালিশহর এবং ৩৯ নম্বর দক্ষিণ হালিশহর।

মোহাম্মদ সামসুদ্দোহা বলেন, ‘করোনাভাইরাস প্রতিরোধে গঠিত জাতীয় কমিটি নগরীর ১০টি ওয়ার্ডকে রেড জোন হিসেবে চিহ্নিত করার পর রবিবার মেয়রের সঙ্গে প্রশাসনের কর্মকর্তাদের সভা অনুষ্ঠিত হয়। সভায় শুরুতে ১০ নম্বর উত্তর কাট্টলী ওয়ার্ডকে লকডাউন করার সিদ্ধান্ত হয়েছে। সিদ্ধান্ত অনুযায়ী মঙ্গলবার মধ্যরাত থেকে ২১ দিনের জন্য অবরুদ্ধ থাকবে এই এলাকা। পর্যায়ক্রমে বাকি ওয়ার্ডগুলোকে লকডাউনের প্রক্রিয়ায় আনা হবে।’

তিনি আরও বলেন, ‘লকডাউন চলাকালীন অধিবাসীরা নিজের এলাকায় থাকবেন এবং বাইরের কেউ ওই এলাকায় প্রবেশ করতে পারবেন না। যারা ঘরে থাকবেন, তাদের প্রয়োজন ও চাহিদা পূরণ করতে সিটি করপোরেশনের পক্ষ থেকে মহল্লাগুলোতে নিয়ন্ত্রণ কক্ষ স্থাপন করে বিভিন্ন প্রয়োজনীয় সামগ্রী ঘরে ঘরে পৌঁছে দেওয়ার ব্যবস্থা করা হবে। সংশ্লিষ্ট ওয়ার্ডের কাউন্সিলর তা তদারক করবেন।’

সভায় চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামসুদ্দোহা, বিভাগীয় স্বাস্থ্য পরিচালক (ভারপ্রাপ্ত) মোস্তফা খালেদ আহমেদ, সিভিল সার্জন সেখ ফজলে রাব্বী, ইনফেন্ট্রি রেজিমেন্টের সিও লেফটেন্যান্ট কর্নেল মাহবুবসহ বিভিন্ন প্রতিষ্ঠানের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

Check Also

টানা বৃষ্টিতে বিপর্যস্ত পিরোজপুরবাসী, বিপাকে শ্রমজীবী মানুষ

নিউজ ডেস্ক : বিগত কয়েক দিনের অপ্রত্যাশিত বৃষ্টিতে বিপর্যস্ত হয়ে পড়েছে পিরোজপুরের মানুষের জীবনযাত্রা। আর …

%d bloggers like this: