Home / জাতীয় / চট্টগ্রামে কোন মার্কেট-শপিং মল খোলেনি

চট্টগ্রামে কোন মার্কেট-শপিং মল খোলেনি

নিউজ ডেস্কঃ সরকারের অনুমতি থাকলেও চট্টগ্রাম মহানগরীতে কোন মার্কেট ও শপিং মল খোলেনি।

চট্টগ্রামের সবকটি বড় শপিং মল এবং ছোটবড় প্রায় ৩ শতাধিক মার্কেট বন্ধ রয়েছে।

মার্কেটসমূহের ব্যবসায়ী নেতারা আগে থেকেই ঘোষণা দিয়েছিলেন যে, জনস্বার্থে স্বাস্থ্য নিরাপত্তার কথা বিবেচনা করে কোন মার্কেট বা শপিং মল খোলা হবে না।

এই সিদ্ধান্তের প্রেক্ষিতে রোববার (১০ মে) সকাল ১০টা থেকে ঈদ উপলক্ষে মার্কেট খোলার অনুমতি থাকলেও চট্টগ্রামের কোথাও কোন মার্কেট ও শপিংমল খোলা হয়নি।

খোঁজ নিয়ে জানা গেছে, চট্টগ্রামের বড় শপিং মলগুলোর মধ্যে সানমার, ফিনলে, আখতারুজ্জামান, ইউনেস্কো, মিমি, খুলশী টাউন সেন্টার, সেন্ট্রাল প্লাজা, লাকি প্লাজা, আমিন সেন্টার, নিউ মার্কেট, জহুর হকার্স মার্কেট, রিয়াজ উদ্দিন বাজার, তামাকুমণ্ডি লেইন, শাহ আমানত মার্কেট, মতি টাওয়ার, গোলজার টাওয়ারসহ সব ধরনের ছোট-বড় মার্কেট পুরোপুরি বন্ধ রয়েছে। চট্টগ্রাম মহানগরের বাইরে জেলার রাউজান, রাঙ্গুনিয়া, ফটিকছড়ি, হাটহাজারীসহ বিভিন্ন উপজেলাতেও ঈদ মার্কেট বন্ধ রেখেছেন ব্যবসায়ীরা।

চট্টগ্রামের খুলশি টাউন সেন্টার দোকান মালিক সমিতির সভাপতি সৈয়দ রুম্মান আহাম্মেদ রাইজিংবিডিকে বলেন, ‘জনস্বার্থে ব্যবসায়িক স্বার্থকে আমরা গুরুত্ব দেইনি। করোনার সংক্রমণ রোধে আমরা মার্কেট পুরোপুরি বন্ধ রাখার সিদ্ধান্ত গ্রহণ করেছি। এর ফলে রোববার মার্কেট খোলা হয়নি। এছাড়া ঈদের আগে আর খোলা হবেনা বলেও এই ব্যবসায়ী নেতা জানান।’

নগরীর সবচেয়ে বড় ও জনপ্রিয় শপিংমল সানমার ওশান সিটির দোকান মালিক সমিতির সভাপতি আসাদ ইফতেখার  বলেন, ‘আমাদের মার্কেট বন্ধ রয়েছে। করোনা পরিস্থিতির কারণে সরকারের অনুমতি থাকলেও মার্কেট আর খোলা হবে না।’

নগরীর জহুর হকার্স মার্কেট ব্যবসায়ী সমিতির সাংগঠনিক সম্পাদক ফজলুল আমিন জানান, সবার জনপ্রিয় হকার্স মার্কেট মানুষের স্বার্থে বন্ধ রাখা হয়েছে। এই মার্কেটের এক হাজারেরও বেশি দোকান তালাবদ্ধ অবস্থায় আছে। ব্যবসায়ীরা সবাই যার যার বাড়িতে অবস্থান করছেন।

নগরীর রিয়াজ উদ্দিন বাজার তামাকুমণ্ডি লেই বণিক কল্যাণ সমিতির সাংগঠনিক সম্পাদক মোজাম্মেল হক জানান, মার্কেটের ১০ হাজারেরও বেশি দোকান ব্যবসা প্রতিষ্ঠান পুরোপুরি বন্ধ রাখা হয়েছে। করোনার সংক্রমণ ঠেকাতে রিয়াজ উদ্দিন বাজারের সব মার্কেট বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে সম্মিলিতভাবে। ঈদের পূর্বে আর মার্কেট খুলবে না।

 

Check Also

সামান্য মূল্যে পাওয়া যাবে করোনার ভ্যাকসিন

নিউজ ডেস্ক :  করোনাভাইরাস বা কোভিড-১৯ মহামারি নিয়ে গোটা বিশ্ব এখনো হিমশিম খাচ্ছে। মার্কিন যুক্তরাষ্ট্রসহ …

%d bloggers like this: