Home / জাতীয় / চট্টগ্রামে ‘করোনা যুদ্ধে’ যুক্ত হচ্ছেন ৬৫ তরুণ চিকিৎসক

চট্টগ্রামে ‘করোনা যুদ্ধে’ যুক্ত হচ্ছেন ৬৫ তরুণ চিকিৎসক

নিউজ ডেস্কঃ চট্টগ্রাম মহানগরী এবং জেলার বিভিন্ন হাসপাতালে করোনা চিকিৎসায় নতুন করে যুক্ত হচ্ছেন ৬৫ তরুণ চিকিৎসক। ৩৯তম বিশেষ বিসিএস পরীক্ষার মাধ্যমে নিয়োগ পাওয়া মোট দুই হাজার চিকিৎসকের মধ্যে ৬৫ জনকে চট্টগ্রামে পদায়ন করা হয়েছে

এ চিকিৎসকরা মঙ্গলবার (১২ মে) চট্টগ্রামের সিভিল সার্জন দপ্তরে যোগ দেবেন। এরপর তাদের বিভিন্ন হাসপাতালে দায়িত্ব বন্টন করবেন সিভিল সার্জন ও স্বাস্থ্য পরিচালক।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, কোভিড-১৯ (করোনা) ডেডিকেটেড হাসপাতালগুলোতে দায়িত্ব পালনের লক্ষে গত ৯ মে স্বাস্থ্য অধিদপ্তর থেকে ৩৯তম বিসিএস-এর দুই হাজার চিকিৎসককে নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করা হয়। নিয়োগপ্রাপ্ত এসব চিকিৎসকদের মধ্যে থেকে ৬৫ জনকে পদায়ন করা হয়েছে চট্টগ্রাম জেলায়। এ চিকিৎসকরা মঙ্গলবার যোগ দেবেন।

তিনি জানান, শুধুমাত্র করোনা রোগিদের চিকিৎসার জন্যই এ চিকিৎসকদের চট্টগ্রাম জেলা ও মহানগরীর করোনা ডেডিকেটেড হাসপাতালে পদায়ন করা হবে। গুরুত্ব ও প্রয়োজনীয়তা বিবেচনা করে নতুন নিয়োগ পাওয়া চিকিৎসকদের চট্টগ্রাম নগরীর বিআইটিআইডি হাসপাতাল, ফিল্ড হাসপাতাল, চট্টগ্রাম জেনারেল হাসপাতাল, হলি ক্রিসেন্ট হাসপাতাল এবং উপজেলা পর্যায়ে বিভিন্ন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দায়িত্ব বন্টন করে পদায়ন করা হবে।

আগামী সপ্তাহের মধ্যেই নতুন নিয়োগ পাওয়া তরুণ এ চিকিৎসকরা করোনা যুদ্ধে তাদের নতুন কর্মস্থলে দায়িত্ব পালন শুরু করবেন বলে জানান এ সিভিল সার্জন।

কোন হাসপাতালে কতজন চিকিৎসক পদায়ন করা হবে তা সিভিল সার্জন এবং স্বাস্থ্য পরিচালক সমন্বয়ের মাধ্যমে সিদ্ধান্ত নেবেন বলে স্বাস্থ্যবিভাগ সূত্রে জানা গেছে।

 

Check Also

রাতে জাতিসংঘে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী

নিউজ ডেস্ক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ শনিবার (২৬ সেপ্টেম্বর) নিউইয়র্কে জাতিসংঘ সাধারণ পরিষদের (ইউএনজিএ) …

%d bloggers like this: