Home / খেলাধুলা / ঘরের মাঠে জয় দিয়ে ফুটবলে ফিরলো রিয়াল

ঘরের মাঠে জয় দিয়ে ফুটবলে ফিরলো রিয়াল

নিউজ ডেস্ক: সান্তিয়াগো বার্নাব্যুতে এইবারের বিপক্ষে খেলতে নেমে আক্রমণাত্মক ফুটবলের পসরা সাজিয়ে বসে রিয়াল মাদ্রিদ। একের পর এক চোখধাঁধাআনো আক্রমণ, প্রতিপক্ষের জালকে নিজেদের করে নেওয়া কী ছিল না তাতে। কিন্তু দ্বিতীয়ার্ধে যেন খেলতেই ভুলে গেল রিয়াল। এইবারের আক্রমণ ঠেকানোতে ব্যস্ত মাদ্রিদ শিবির।

তবে তাতে জয় পেতে অসুবিধা হয়নি লস ব্লাঙ্কোসদের। বরং করোনা সঙ্কট কাটিয়ে ঘরের মাঠে এইবারকে ৩-১ গোলে উড়িয়ে দিয়েছে জিনেদিন জিদানের শিষ্যরা। ফলে লিগে বার্সেলোনার সাথে ৫ পয়েন্টের ব্যবধান কমিয়ে ২ এ নিয়ে আসলো রিয়াল। ২৮ ম্যাচে ৫৯ পয়েন্ট নিয়ে লা লিগার তালিকার দ্বিতীয় স্থানে থাকলো রিয়াল। আর ৬১ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে বার্সেলোনা।

এই ম্যাচ দিয়ে আবার রিয়ালের হয়ে মাঠে নামলেন এডেন হ্যাজার্ড। তাঁর সাথে শুরুর একাদশে ছিলেন করিম বেনজেমাও। তবে ওয়েলশ স্ট্রাইকার গ্যারেথ বেল ছিলেন উপেক্ষিত।

আলফ্রেডো ডি স্টেফানো স্টেডিয়ামে শুরুতে এগিয়ে যায় রিয়াল। ম্যাচের ৪ মিনিটে করিম বেনজেমার আক্রমণ এইবারের ডিফেন্ডাররা আটকে দেয়। বল ক্লিয়ার করতে গিয়ে এইবারের সার্জিও আলভারেস বল তুলে দেন টনি ক্রুসের পায়ে। আর সেখান থেকে গোল করতে কোনো ভুল করেননি এই জার্মান।

৩০ মিনিটে রিয়ালের হয়ে ব্যবধান দ্বিগুন করেন দলটির অধিনায়ক সার্জিও রামোস। মাঝ মাঠ থেকে বেনজেমা ও হ্যাজার্ডকে পাস দিয়ে এইবারের ডিবক্সে চলে আসেন রামোস। সেখানে হ্যাজার্ডের পাস থেকে ফাঁকায় বল পেয়ে জালে জড়ান এই স্প্যানিশ ডিফেন্ডার।

৬ মিনিট পরে আরেকটি গোছানো আক্রমণে ব্যবধান ৩-০ করে রিয়াল মাদ্রিদ। ডান দিক দিয়ে আক্রমণে উঠে গোলমুখে শট নিয়ে বসেন রিয়ালের বেলজিয়ান স্ট্রাইকার হ্যাজার্ড। সেই শট সেইভ করলেও এইবারের এক ডিফেন্ডার বল তুলে দেন মার্সেলোর পায়ে। আর সেখান থেকে দ্রুতগতির এক শটে বল জালে জড়াতে ভুল করেননি এই ব্রাজিলিয়ান।

প্রথমার্ধে ৩-০ ব্যবধানে এগিয়ে থাকা রিয়াল দ্বিতীয়ার্ধে ছিল নিজেদের ছায়া হয়ে। অপরদিকে এইবার বারবার আক্রমণ করে গেছে। এরমধ্যে ম্যাচের ৫৬ মিনিটে প্রায় গোল পেয়েই বসছিলো এইবার। তবে থিবো কর্তোয়ার দৃঢ়তায় বেঁচে যায় রিয়াল।

দুই মিনিট পর আরেকটি আক্রমণ করে এইবার। তবে এবার বাধা গোলবার। দারুণ খেলতে থাকা এইবার ৬০ মিনিটে ঠিক গোল আদায় করে নেয়। কর্ণার কিক থেকে উড়ে আসা বল ঠিকমতো ক্লিয়ার করতে পারেননি বেনজেমা। সেখান থেকে বল পেয়ে ব্যবধান ৩-১ করে বসেন দে ব্লেসিস। এরপরেও আরও কিছু আক্রমণ করে এইবার। তবে লাভ হয়নি তাতে। শেষ পর্যন্ত ৩-১ স্কোরলাইনে রিয়ালের কাছে হেরে যায় অতিথিরা।

Check Also

অবশেষে মাঠের খেলায় ফিরছে আর্জেন্টিনা

খেলার নিউজ : অবশেষে মাঠের খেলায় ফিরেছে আর্জেন্টিনা। সেদেশের ফুটবলপ্রেমীরা অভিনব কায়দায় মাঠে ছক কেটে …

%d bloggers like this: