Home / খেলাধুলা / ‘ঘরের মাটিতে বাংলাদেশ আসলেই বিপদজনক’

‘ঘরের মাটিতে বাংলাদেশ আসলেই বিপদজনক’

স্পোর্টস ডেস্ক: শেষের সংবাদ সম্মেলনে স্মিথের দিকে একের পর এক প্রশ্নের বান অবশ্য তার স্বদেশী সাংবাদিকদেরই। শ্রীলঙ্কায় হার, ভারতে হার। এবার বাংলাদেশেও ধরাশায়ী। উপমহাদেশে কেন পারছে না অস্ট্রেলিয়া এর জবাব পরিষ্কার করে দেননি স্মিথ। দাঁড় করাননি অজুহাত। জেতার কৃতিত্ব পুরোটাই দিলেন বাংলাদেশকে, “আসলে বাংলাদেশ খুব বিপদজনক দল বিশেষ করে ঘরের মাঠে, তাদের সাকিব-তামিমের মতো দুর্দান্ত কিছু খেলোয়াড় আছে।”

বাংলাদেশের ২৬০ রানের জবাবে প্রথম ইনিংসে ২১৭ রান করতে পেরেছিলো অস্ট্রেলিয়া। প্রথম ইনিংসের রান না পাওয়ার হতাশা স্মিথের কণ্ঠে, “আসলে আমাদের আরও বড় সংগ্রহ করা উচিত ছিলো, ওদেরকেও যদি আরও কম রানে বেঁধে ফেলা যেত তবে ম্যাচে থাকতাম। কোনটিই হয়নি। টার্নিং পিচে ছোট টার্গেট পার হওয়াও অনেক কঠিন।”

স্মিথের মতে, বাংলাদেশের দুই সেরা তারকাই আসলে ব্যবধান গড়ে দিয়েছেন, “সাকিব খুব আগ্রাসী ছিলো প্রথম ইনিংসে। তামিম আর ও মিলে দেড়শ (১৫৫) রানের জুটি করে ফেলল। ওখানে আমরা ব্যাকফুটে চলে যাই। তারপর বল হাতে এই ধরনের পিচে সাকিব খুব বিপদজনক আমরা জানতাম। সে তার সেরা ছন্দে ছিলো। এই দুজনেই ব্যবধান করে দিয়েছে।”

এই সিরিজ হারলে টেস্ট র‍্যাঙ্কিংয়ে ধস নামবে অস্ট্রেলিয়ার। স্মিথ র‍্যাঙ্কিং নিয়ে ভাবছেন না। তাঁর নজর চট্টগ্রাম টেস্টের দিকে, “আমরা অবশ্য চাপে আছি। ২ ম্যাচের সিরিজ ১-০ তে পিছিয়ে গেলে তো খুবই চাপের ব্যাপার। এখান থেকে সিরিজ জেতার সুযোগ নেই। এখন কেবল সিরিজটা ড্র করতে পারি। আমাদের সব মনোযোগ থাকবে সেদিকে।”

৪ সেপ্টেম্বর সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট শুরু হবে চট্টগ্রামে।

Check Also

গার্দিওয়ালার অধীনে আবারও যাবেন মেসি?

নিউজ ডেস্ক  : নির্ঘুম রাত কাটছে মেসি ভক্তদের। ক্লাবের সবচেয়ে বড় তারকা যে আনুষ্ঠানিক জানিয়ে …

%d bloggers like this: