Home / খেলাধুলা / গ্যারি কারস্টেনকে যে দায়িত্বে চায় বিসিবি

গ্যারি কারস্টেনকে যে দায়িত্বে চায় বিসিবি

স্পোর্টস ডেস্ক:  অন্যতম সাবেক প্রোটিয়া তারকা ব্যাটসম্যান গ্যারি কারস্টেন, গত কিছুদিন ধরে এই নামটি দেশের ক্রিকেটে বেশ আলোচনায়। তবে এবার জানা গেল, কারস্টেনকে প্রধান কোচ হিসেবে নয়; উপদেষ্টা হিসেবে চায় বিসিবি।

বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন বলেছেন, ‘গ্যারি কারস্টেনের সাথে আমাদের যে কথা হয়েছে, তা প্রধান কোচ হিসেবে নয়। তার সঙ্গে কথা হয়েছে উপদেষ্টা হিসেবে এবং শুধু জাতীয় দলের হয়ে নয়। তিনি সব বিষয়ে কাজ করবেন। তবে ফেব্রুয়ারির আগে তাকে পাওয়া যাবে না। ‘

নিয়মিতই বিগ ব্যাশ টি-টোয়েন্টি লিগে কোচিং করান কারস্টেন। আগামী আইপিএল থেকে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর কোচিং করাবেন ভারতকে ২০১১ বিশ্বকাপ জেতানো এই কোচ। এমন হাইপ্রোফাইল ব্যস্ত কোচকে কীভাবে পাওয়া যাবে? এক্ষেত্রে বছরে অন্তত ৬ মাস হলেও কারস্টেনকে উপদেষ্টা হিসেবে দেখতে চায় বিসিবি।

নাজমুল হাসান আরও বলেছেন, ‘তিনি এরই মধ্যে আইপিএলে যুক্ত হয়েছেন। ঠিক আছে। আমরা কিন্তু প্রধান কোচকে অন্য কাজে দেব না। সে দিক দিয়ে চিন্তা করলে তিনি আমাদের সঙ্গে ‘ফিট’ করেন না। এর বাইরে তাকে নিয়ে কাজ করা হতে পারে। হয়তো তিনি বছরে ছয় মাস কাজ করবেন। তিনি ফেব্রুয়ারির পরে যদি আসেন, তাহলে এ নিয়ে কথা হবে। ‘

এটা অবশ্যই ঠিক যে, একটি জাতীয় দলের প্রধান কোচ বছরে ৬ মাস কোচিং করাতে পারেন না। তিনি মেয়াদ থাকাকালীন অন্য কোনো দলের কোচিংও করাতে পারেন না। এক্ষেত্রে প্রধান কোচের জন্য সার্চ চলছেই। দুই প্রার্থীর ইন্টারভিউ শেষে ইতিমধ্যে নাকি আরও কয়েকজন আবেদন করেছেন। তবে শ্রীলঙ্কা সিরিজের আগে প্রধান কোচ আসবে কিনা, তা নিয়ে সন্দেহ আছেই।

Check Also

গার্দিওয়ালার অধীনে আবারও যাবেন মেসি?

নিউজ ডেস্ক  : নির্ঘুম রাত কাটছে মেসি ভক্তদের। ক্লাবের সবচেয়ে বড় তারকা যে আনুষ্ঠানিক জানিয়ে …

%d bloggers like this: