Home / জাতীয় / গোয়েন্দা কর্মকর্তাদের মাস্ক-হ্যান্ড স্যানিটাইজার দিলো ওয়ালটন

গোয়েন্দা কর্মকর্তাদের মাস্ক-হ্যান্ড স্যানিটাইজার দিলো ওয়ালটন

নিউজ ডেস্কঃ বিশ্বব্যাপী ছ‌ড়ি‌য়ে পড়া মহামারি করোনাভাইরাস মোকা‌বিলায় ব্যাপক কার্যক্রম হা‌তে নি‌য়ে‌ছে বাংলাদেশি মাল্টিন্যাশনাল ব্র্যান্ড ওয়ালটন। এর ধারাবা‌হিকতায় স্বাস্থ্যকর্মী, আইনশৃঙ্খলা রক্ষাকারী বা‌হিনী ও সাংবাদিক‌দের মধ্যে ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম (পারসোনাল প্রোটেকটিভ ইক্যুইপমেন্ট) সরবরাহ করা শুরু হয়েছে। প্রাথমিকভাবে ৫ হাজার প্রোটেকটিভ স্যুট, মেডিক্যাল মাস্ক, হ্যান্ড গ্লাভস ও স্যু-কভার বিতরণ শুরু করেছে ওয়ালটন।

মঙ্গলবার (৩১ মার্চ) ওয়ালটনের পক্ষ থেকে রাজধানীর মিন্টো রোডের ডিবি কার্যালয়ে গোয়েন্দা কর্মকর্তাদের কাছে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজারসহ বিভিন্ন সরঞ্জাম পৌঁছে দেওয়া হয়।

এসময় যুগ্ম কমিশনার (ডিবি) মাহবুব আলম, ডেপুটি কমিশনার মীর মোদাচ্ছের হোসেন (সিরিয়াস ক্রাইম ইনভেস্টিগেশন, ডিবি), ওয়ালটনের ডেপুটি এক্সিকিউটিভ ডিরেক্টর শরীফ হারুনুর রশিদ সনি এবং ডেপুটি ডিরেক্টর জহিরুল ইসলাম উপস্থিত ছিলেন।

শরীফ হারুনুর রশিদ বলেন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বা‌হিনীর সদস্যরা জীবনের ঝুঁকি নিয়ে এ মহামারির সময় মানুষের জন্য কাজ করে যাচ্ছেন। তারা যদি অরক্ষিত অবস্থায় থাকেন তাহলে সাধারণ মানুষের নিরাপত্তা বিঘ্নিত হবে। এসব বিষয় মাথায় রেখে ওয়ালটন তাদের পাশে দাঁড়িয়েছে। এসব কার্যক্রমে অংশ নেওয়ায় ওয়ালটনকে ধন্যবাদ জানিয়েছেন সংশ্লিষ্ট গোয়েন্দা কর্মকর্তারা।

এদিকে সোমবার (৩০ মার্চ) স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি শেখ সেলিমের বনানীস্থ বাসভবনে তার হাতে পিপিই তুলে দেয় ওয়ালটন কর্তৃপক্ষ। একই দিনে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) সদর দপ্তরে র‌্যাব মেডিকেল টিমকে পিপিই দিয়েছে প্রতিষ্ঠানটি।

এর আগে ২৯ মার্চ প্রধানমন্ত্রীর ত্রাণ তহ‌বি‌লে ক‌রোনা প‌রি‌স্থি‌তি মোকা‌বিলায় ৩ কো‌টি টাকা অনুদান দেয় ইলেকট্রনিক্স জায়ান্ট ওয়ালটন। এ সময় ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর নজরুল ইসলাম সরকার জানান, বিভিন্ন সরকারি ও বেসরকারি সংগঠনের মাধ্যমে স্বাস্থ্যকর্মী, সংবাদকর্মী ও আইন-শৃংঙ্খলা রক্ষাকারী বাহিনীকে ৬৫ হাজার পিপিই দে‌বে ওয়ালটন। এর ২৪ ঘণ্টার ম‌ধ্যেই প্র‌তিষ্ঠান‌টি পি‌পিই সরবরাহ কার্যক্রম শুরু করে।

এখা‌নেই থে‌মে নেই ওয়ালট‌নের মহতী উদ্যোগ। দরিদ্রদের জন্য খাদ্য সামগ্রী বিতরণ থে‌কে শুরু ক‌রে একস‌ঙ্গে প্রায় ২০ হাজার পয়েন্টের মাধ্যমে দেশের সর্বত্র সচেতনতা এবং স্যানিটাইজেশন কার্যক্রম চালাচ্ছে প্রতিষ্ঠানটি। এর আগে, করোনাভাইরাসের কারণে মানুষের জন্য সামাজিক সংগঠন বিদ্যানন্দ ফাউন্ডেশনে ১০ লাখ টাকা দিয়েছে ওয়ালটন।

এছাড়া নিজস্ব কারখানায় ওয়ালটন অক্সিজেন ভেন্টিলেশন যন্ত্রসহ বিভিন্ন চিকিৎসা সরঞ্জাম তৈরির উদ্যোগ নিয়েছে। এপ্রিলের প্রথম সপ্তাহ থেকেই এসব জরুরি চিকিৎসা সরঞ্জাম তৈরি শুরু করবে ওয়ালটন।

জানা গেছে, বিশ্বস্বাস্থ্য সংস্থার স্ট্যান্ডার্ড অনুযায়ী হ্যান্ড স্যানিটাইজার তৈরি করছে ওয়ালটন। সেগুলো বিনামূল্যে দেশব্যাপী বিতরণ করা হচ্ছে। পাশাপাশি সংবাদকর্মীদের সুরক্ষায় মাস্ক, গ্লাভস, হ্যান্ড স্যানিটাইজার ইত্যাদি সরবরাহ করছে ওয়ালটন।

Check Also

রাতে জাতিসংঘে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী

নিউজ ডেস্ক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ শনিবার (২৬ সেপ্টেম্বর) নিউইয়র্কে জাতিসংঘ সাধারণ পরিষদের (ইউএনজিএ) …

%d bloggers like this: